khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

নিউইয়র্কে ব্লক পার্টি ফর হেল্পিং ফ্ল্যাড ভিক্টিম অব বাংলাদেশ, জমকালো সাংস্কৃতিক পরিবেশনা

63

 

সাখাওয়াত হোসেন সেলিম : বাংলাদেশে বন্যার্তদের সাহায্যার্থে এবং প্রবাসে বাঙালী সংস্কৃতি, ঐতিহ্য ও দেশীয় পণ্যকে তুলে ধরার প্রয়াসে নিউইয়র্কে অনুষ্ঠিত হয়ে গেল জমজমাট আনন্দমেলা। দেশ এবং প্রবাসের জনপ্রিয় শিল্পীদের জমকালো সাংস্কৃতিক পরিবেশনা প্রাণভরে উপভোগ করেন মেলায় আসা হাজারো দর্শক-শ্রোতা। গত ২৪ সেপ্টেম্বর রোববার বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসে পার্কচেস্টারের পার্ডি স্ট্রিটের ক্যাসেলহিল প্লে গ্রাউন্ড পার্কে বসেছিল আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনক ও বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস আয়োজিত এ মেলা।

ব্লক পার্টি ফর হেল্পিং ফ্ল্যাড ভিক্টিম অব বাংলাদেশ শিরোণামে এ মেলায় বাংলাদেশী নানা ধরণের পোশাক, প্রসাধন, গয়না, রিয়েল এস্টেট, মজাদার খাবারসহ বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসে বিক্রেতারা। বিপুল সংখ্যক দর্শনার্র্থীর অংশগ্রহণে শেষ হয় দিনব্যাপী এ আনন্দমেলা।এদিন বিকেল ৪টায় বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এসময় জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনক’র সভাপতি আব্দুস শহীদের সভাপতিত্বে মেলার বিভিন্ন পর্বে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন সিনেটর রুবেন দিয়াজ, এসেম্বলীম্যান লুইস সেপুলভেদা, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল শামিম আহসান, এটর্নী ব্রুস ফিসার, বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিল’র প্রেসিডেন্ট মোহাম্মদ এন মজুমদার, অয়েল কেয়ার হেলথ প্ল্যানের সিনিয়ার ম্যানেজার সালেহ আহমেদ, প্রবীণ শিক্ষক আবু হুরায়রা সাদ মাষ্টার, বাফার প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমিন, নারী নেত্রী মাজেদা উদ্দিন, জালালাবাদ এসোসিয়েশন ঢাকার সহ সভাপতি কাইয়ুম চৌধুরী, ব্যান্ডসের ট্রাস্ট্রি বোর্ড সদস্য জুনেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শামীম মিয়া, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সাবেক সভাপতি মাহবুব আলম ও সভাপতি সাহেদ আহমদ, আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের সহ সভাপতি এডভোকেট নাসির উদ্দিন, মেলা কমিটির আহবায়ক রফিকুল ইসলাম, সদস্য সচিব শেখ জামাল হুসেন, নূরুল ইসলাম, সফিকুর রহমান, সৈয়দ লোকমান, মো. শরীফ হোসেন, তৌফিকুর রহমান ফারুক, শামীম আহমদ, মঞ্জুর চৌধুরী জগলুল, আহবাব চৌধুরী, লোকমান হোসেন লুকু, হেলাল চৌধুরী, পার্কচেস্টার ব্রঙ্কস রিয়েলিটির প্রেসিডেন্ট সালেহ উদ্দিন সাল, নুরে আলম জিকু, মির্জা মামুন, সুনামগঞ্জ জেলা সমিতির সভাপতি জোসেফ চৌধুরী, অয়েল কেয়ারের আনোয়ার হোসেন, জাকির হোসেন, পার্কচেস্টার ফ্যামেলি ফার্মেসীর কর্ণধার গৌরব কোঠারি, রেক্সোনা মজুমদার, তিতাস মাল্টি সার্ভিসের কর্ণধার মেহের চৌধুরী, কবি জুলি রহমান, আনোয়ারুল আলম ভূইয়াসহ মূলধারা ও কমিউনিটির নের্তৃবৃন্দ। মিডিয়া ব্যক্তিত্বের মধ্যে উপস্থিত ছিলেন সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ, বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টিভি সিইও আবু তাহের, মিলিনিয়াম টিভি ইউএস’র প্রেসিডেন্ট নূর মোহাম্মদ, টিভি উপস্থাপক ও ইউএসএনিউজঅনলাইন.কম সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, ঠিকানার নির্বাহী সম্পাদক জাভেদ খসরু, বাংলা পত্রিকার বার্তা সম্পাদক হাবিবুর রহমান, টাইম টিভির কমিউনিটি আউটরিচ কর্মকর্তা সৈয়দ ইলিয়াস খসরু।

অনুষ্ঠানে প্রবাসে বাংলাদেশী কমিউনিটিতে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য চারজন বিশিষ্ট ব্যক্তিকে নিউইয়র্ক সিটি কম্পট্রোলারের পক্ষ থেকে সম্মাননা তুলে দেয়া হয়। বিশেষ সম্মাননা প্রাপ্তরা হলেন ইউএসএনিউজঅনলাইন.কম সম্পাদক ও টিভি উপস্থাপক সাখাওয়াত হোসেন সেলিম, বাংলা পত্রিকার বার্তা সম্পাদক হাবিবুর রহমান, অয়েল কেয়ার হেলথ প্ল্যানের সিনিয়ার ম্যানেজার সালেহ আহমেদ ও পার্কচেস্টার ব্রঙ্কস রিয়েলিটির প্রেসিডেন্ট সালেহ উদ্দিন সাল।

পার্কচেস্টার ফ্যামিলি ফার্মাসির সৌজন্যে আয়োজিত এ মেলার সঞ্চালনায় ছিলেন প্রবাসের বিশিষ্ট উপস্থাপক সাংবাদিক আশরাফুল হাসান বুলবুল, আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনক’র সাধারণ সম্পাদক জামাল হুসেন এবং সহ সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল রেজা স্বপন।

মেলায় সবচেয়ে আকর্ষণীয় ছিল দেশ এবং প্রবাসের জনপ্রিয় শিল্পীদের জমকালো সাংস্কৃতিক পরিবেশনা। শিল্পীদের মধ্যে ছিলেন বাংলাদেশের কিংবদন্তী সঙ্গীত শিল্পী ফকির আলমগীর, কালা মিয়া, শাহ মাহবুব, তানভীর শাহীন, কৃষ্ণা তিথী, সবিতা দাস, বীনা মজুমদার, প্রমি, তাজ, কাজী জামান বিটু, মনিকা দাস, নুরুজ্জামান লাল্টু প্রমুখ। দর্শনার্থীরা প্রাণভরে উপভোগ করেন তাদের অনন্য পরিবেশনা।

সভাপতি আবদুস শহীদ বলেন, মূল ধারার সাথে বাংলাদেশী কমিউনিটির সেতুবন্ধন রচনার লক্ষ্যেই নতুন এই সংগঠনটির যাত্রা শুরু। মূলধারার সহযোগী সংগঠন হিসেবে নতুন প্রজন্ম ও মূলধারায় বাংলাদেশকে তুলে ধরাসহ বাংলাদেশে আত্মমানবতার সেবায় কাজ করে যাবে সংগঠনটি। দেশে ও প্রবাসে মানুষের কল্যাণে কাজ করবে। প্রবাসে দেশীয় সংস্কৃতির বিকাশ ঘটাতে প্রয়াস চালাবে। এ লক্ষে সংগঠনটি এবার বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসে পথমেলার আয়োজন করেছে।

সিনেটর রুবেন দিয়াজ ও এসেম্বলীম্যান লুইস সেপুলভেদা তাদের বক্তব্যে সংগঠনটির সাফল্য কামনা করেন। মেলা থেকে আয়ের অর্থ বাংলাদেশে বন্যার্তদের সাহায্যার্থে প্রেরণ করা হবে বলে জানিয়েছেন আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি আবদুস শহীদ ও বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সভাপতি সাহেদ আহমদ।

 

Print Friendly, PDF & Email

Comments are closed.