khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য আবেদনপত্র আহবান

0 32

ঢাকা : জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য সংশ্লি¬ষ্ট প্রযোজকদের কাছ থেকে আবেদনপত্র আহবান করা হয়েছে। এ লক্ষ্যে সরকার ১৩ সদস্যবিশিষ্ট একটি জুরি বোর্ড গঠন করেছে।আজ তথ্য মন্ত্রণঅলয়ের এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ কথা জানা গেছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগামী ২৬ অক্টোবর বিকাল ৫টার মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড কার্যালয়ের ভাইস চেয়ারম্যান ও জুরি বোর্ডের সদস্য-সচিবের কাছে আবেদনপত্র জমা দিতে হবে। জুরি বোর্ড কর্তৃক চলচ্চিত্রের মোট আটাশটি শাখায় পুরস্কার বিবেচনা করা হবে।

পুরস্কারের ক্ষেত্রসমূহ হচ্ছেÑ আজীবন সম্মাননা, শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক, শ্রেষ্ঠ অভিনেতা প্রধান চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেত্রী প্রধান চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা পার্শ্ব চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেত্রী পার্শ্ব চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা-অভিনেত্রী খল চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা-অভিনেত্রী কৌতূক চরিত্রে, শ্রেষ্ঠ শিশুশিল্পী, শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কার, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক, শ্রেষ্ঠ নৃত্য পরিচালক, শ্রেষ্ঠ গায়ক, শ্রেষ্ঠ গায়িকা, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সুরকার, শ্রেষ্ঠ কাহিনীকার, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ শব্দগ্রাহক, শ্রেষ্ঠ পোশাক ও সাজ-সজ্জা, শ্রেষ্ঠ মেক-আপম্যান।

Print Friendly, PDF & Email

Leave A Reply