khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

বেনজির ভুট্টোকে হত্যা করেছে স্বামী জারদারি: পারভেজ

42

 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যায় তার স্বামী সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি জড়িত রয়েছেন। এমনটাই দাবি করেছেন তৎকালীন সময়ে পাকিস্তানের প্রেসিডেন্ট পদে থাকা জেনারেল পারভেজ মোশাররফ।

পারভেজ মোশাররফ আরো দাবি করেছেন, মুরতাজা ভুট্টোর হত্যাকারীও জারদারি, জারদারির সাথে আফগান প্রেসিডেন্ট হামিদ কারজাইয়ের সাথে ভালো সম্পর্ক ছিল এবং বেনজির ভুট্টো হত্যায় আফগান সরকারের সিনিয়র কর্মমর্তারা জড়িত।

তিনি বলেন, ‘নিরাপত্তা দেওয়া আমার দায়িত্ব ছিল না। কিন্তু দেখার বিষয় হলো, সম্পূর্ণ নিরাপত্তার সাথে যখন বেনজির ভুট্টো সমাবেশ করে নিজ বুলেটপ্রুফ এবং বোমপ্রুফ গাড়িতে আরোহন করলেন। এ সময় কেউ তাকে ফোন করে বললো যে, আপনি বুলেটপ্রুফ গাড়ি থেকে বের হন। এই ফোনকারী ব্যক্তি কে ছিল? তখন এই ব্যক্তিকে অনুসরণ করা কঠিন ছিল যেহেতু সে ফোন বন্ধ রেখেছিল। ’

এ ঘটনার দুই বছর পর বেনজির ভুট্টোর সিকিউরিটি ইনচার্জ খালেদ শাহানশাহকে (যিনি বেনজির ভুট্টো হত্যার সময় তার গাড়িতেই ছিলেন) খুব গোপনভাবে করাচিতে হত্যা করা হয়, এমনকি তার হত্যাকারীকেও হত্যা করা হয়। এদের হত্যাকারী কারা ছিল?

তিনি বলেন, বেনজির ভুট্টোকে হত্যার সময় তার বুলেটপ্রুফ গাড়িতে যারা ছিল, তাদের আদালতে জিজ্ঞাবাদের জন্য ডাকা হয় নি। অথচ তারা সচক্ষে ঘটনার প্রত্যক্ষদর্শী ছিল। স্বরাষ্ট্রমন্ত্রী ঘটনার পূর্বে সমাবেশস্থল ত্যাগ করে ইসলামাবাদ চলে গেলেন এবং বেনজিরকে ভিন্ন রাস্তায় নিয়ে যাওয়া হয়। এগুলো অত্যন্ত সন্দেহজন ষড়যন্ত্র ছিল। তিনি দাবি করেন, এগুলো তদন্ত করলে বের হয়ে আসবে প্রকৃত ষড়যন্ত্রকারী জারদারিই ছিল।

বেনজির ভুট্টো হত্যা মামলা সর্ম্পকে ভুট্টো পরিবারের উদ্দেশ্যে দেওয়া এক ভিডিও বার্তায় পারভেজ মোশাররফ বলেন, কিছু দিন পূর্বে রাওয়ালপিন্ডি কোর্ট মামলার ফয়সালা দিয়েছেন, তখন আমি চুপ ছিলাম, এবং সকল পাকিস্তানির দুশ্চিন্তা ছিল যে, দুইজন বীর পুলিশ অফিসারকে সাজা দেওয়া হয়েছে, অথচ প্রকৃত সন্ত্রাসীদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।

এছাড়া জারদারির সঙ্গে মোশাররফের দ্বন্দ্বের বিষয়টিও উঠে আসে তার বক্তব্যে। তিনি বলেন, ‘আমিও এগুলো দেখছিলাম, কিন্তু একদিন পূর্বে আসিফ আলী জারদারি আমার ওপর অভিযোগ করে বলেন, আমি নাকি বেনজির ভুট্টোকে হত্যা করেছি। প্রথমে তো আমার নাম উল্লেখ করে বলেন, যা আমি বরদাশত করতে পারিনি, তারপর আমি চিন্তা করলাম, তার বক্তব্যের জবাব আমি দেব। ’

মোশাররফ আরও বলেন, ‘আমি বিশেষত বিলাওয়াল ভুট্টো, আসিফ জারদারি, বোখতার , ভুট্টো পরিবার , সিন্ধের জনগন এবং পাকিস্তানী জনগনকে বার্তা দিতে চাই যে, আসলে বেনজির ভুট্টোর হত্যাকারী কে? আমার মতে সকল ভুট্টো পরিবারের ধ্বংসের জন্য এবং বেনজির ভুট্টো ও মুরতাজা ভুট্টোকে হত্যার জন্য দায়ী একমাত্র আসিফ আলী জারদারি। ’

তিনি বলেন, ‘বাস্তবতা হলো, বেনজিরকে তালেবান নেতা বায়তুল্লাহ মেহসুদ ও তার লোকজন হত্যা করেছে, এতে কোন সন্দেহ নেই, সব ধরণের দলিল প্রমাণ রয়েছে, কিন্তু কোন ব্যক্তি বায়তুল্লাহ মেহসুদকে ব্যবহার করেছে?’

জারদারি প্রেসিডেন্ট হওয়ার পর মুরতাজা ভুট্টো হত্যা মামলায় কোন কিছু করেননি, যেহেতু তিনি নিজেই হত্যাকাণ্ডে জড়িত, দাবি করেন পারভেজ মোশাররফ।

সূত্র : ডন

Print Friendly, PDF & Email

Comments are closed.