khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

amarmp.com যুক্তরাষ্ট্রের এমবাসেডর হিসেবে নিয়োগ পেয়েছেন সৈয়দ সাজ্জাদ রায়হান

1,164

জনগনের প্রতিনিধি নিয়ে কাজ করা সামাজিক সংগঠন amarmp.com যে সংগঠনটি সাম্প্রতি দক্ষিণ এশিয়ার আইটি বিষয়ক মর্যাদাসম্পন্ন পুরস্কার ‘এমবিলিয়ন্থ অ্যাওয়ার্ড’ এ ভূষিত হয়। সেই সংগঠনটির চেয়ারম্যান জনাব সুশান্ত দাশ গুপ্ত যুক্তরাষ্ট্রের এমবাসেডর হিসেবে নিয়োগ দিয়েছেন সৈয়দ সাজ্জাদ রায়হান কে যিনি যুক্তরাষ্ট্রের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ সিটি ইউনিভার্সিটি অব নিউ ইয়র্ক এর জিকলিন স্কুল অব বিজনেস থেকে সম্প্রতি কম্পিউটার ইনফরমেশন সিস্টেমের ওপর স্নাতক ডিগ্রী লাভ করেন এবং একই সাবজেক্টে স্নাতোকত্তরে অধ্যয়ণরত তবে রাষ্টবিজ্ঞানকে মাইনর হিসেবে নিয়েছেন রাজনীতির প্রতি ভালবাসার টানেই।

তিনি চাকরি এবং পড়াশোনার মধ্যে ও বাংলাদেশের রাজনীতির সাথে নিজেকে যুক্ত রেখেছেন দীর্ঘদিন। পারিবারিকভাবেই তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত, তাঁর রাজনীতির হাতে খরি তাঁর সহদর একসময়ের ছাত্ররাজনীতির স্লোগান মাষ্টার নামে পরিচিত মুখ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ হেমায়েত হোসেনের হাতে।

সৈয়দ সাজ্জাদ রায়হান যুক্তরাষ্ট্র ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য নির্বাচক হন ২০০৪ সালে এবং পরবর্তীতে জয়নাল আবদিন জয় ও জাহাঙ্গীর এইচ মিয়া কমিটির সাংগঠনিক সম্পাদক হন। বর্তমানে তিনি বাংলাদেশ ছাত্রলীগ যুক্তরাষ্ট্র শাখার জাহিদ হাসান ও আলামিন আকন কমিটির সিনিয়র সহসভাপতি হিসেবে নিযুক্ত রয়েছেন। যুক্তরাষ্ট্র ছাত্রলীগের নেত্বীবৃন্দ তাঁর এ সাফল্যে উচ্ছাস প্রকাশ করে অভিনন্দন জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

Comments are closed.