khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

এক্সিট ফুটবল টুর্নামেন্ট-২০১৭ রোববার ফাইনাল খেলবে সোনার বাংলা ও ব্রঙ্কস ইউনাইটেড

0 193

তৈয়বুর রহমান,নিউইয়র্ক :

গত ১০ সেপ্টেম্বর রোববার সিটির এলমহার্স্টস্থ নিউটাউন অ্যাথলেটিক মাঠে টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি এক্সিট ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ব্রঙ্কস ইউনাইটেড ও সোনার বাংলা। একই মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে আগামী ১৭ সেপ্টেম্বর রোববার বিকেল তিনটায়। সেমিফাইনালের খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ৩১ গোলে ওজনপার্ক এফসিকে এবং সোনার বাংলা ১০ গোলে আইসাবকে পরাজিত করে।

এক্সিট টুনৃামেন্টের সেমিফাইনালের প্রথম খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ও ওজনপার্ক এফসি একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই খেলায় অনেকটা প্রাধান্য বিস্তার করে খেলে ব্রঙ্কস ইউনাইটেড ৩১ গোলে জয়লাভ করে। খেলার প্রথমার্ধের ১৩ মিনিটের সময় ব্রঙ্কসের সাদিক প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যায় ()। এরপর দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটের সময় ওজনপার্কের জুবায়ের গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন ()। এরপর ৫৮ মিনিটের সময় ব্রঙ্কস ইউনাইটেডের সামি গোল করে দলকে এগিয়ে নিয়ে যান () এবং খেলার শেষ মূহুর্তে ৬৭ মিনিটের সময় ব্রঙ্কসের পক্ষে মোহাম্মদ গোল করে জয় নিশ্চিত করেন ()খেলাটী পরিচালনা করেন রেফারী রজার কুন্যাল ও লাইছমেন হেকটর, এন্ড কেন্যাল।

সেমিফাইনালের দ্বিতীয় খেলায় সোনার বাংলা ও আইসাব প্রতিদ্বন্দ্বিতা করে। আকর্ষণীয় এই খেলায় ছিলো আক্রমণ পাল্টা আক্রমণ। খেলায় ৩১ মিনিটের সময় সোনার বাংলা’র তানভির জয় সূচক গোলটি করেন ()

অপরদিকে সোনার বাংলা ও আইসাব’র মধ্যকার খেলার সময় মাঠে অপ্রীতিকর ঘটনা ঘটে। খেলার শেষ মূহুর্তে আইসাবএর ২/১জন খেলোয়ার ও কর্মকর্তা সহ কয়েকজন সমর্থক উত্তেজিত হয়ে উঠেন এবং এক পর্যায়ে তারা মাঠে প্রবেশ করেন এবং তাদের একজন রেফারী এন্ডি’কেন্যালর গায়ে আঘাত করেন। এই পর্যায়ে রেফারী হুইসেল বাজিয়ে খেলার আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন। পরে স্পোটস কাউন্সিলের কর্মকর্তাদের সার্বিক প্রচেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। খেলাটী পরিচালনা করেন রেফারী এন্ড কেন্যাল ও লাইছমেন হেকটার, রজার কান্যাল।

খেলাগুলো চলাকালীন সময় স্পোর্টস কাউন্সিলের কর্মকর্তাদের মধ্যে উপস্হীত ছিলেন এবারের লীগ ও টুর্নামেন্টের গ্র্যান্ড স্পন্সর হচ্ছে এক্সিট কার এন্ড লিমো সার্ভিস এবং অ্যাপোলো ব্রোকারেজ এর প্রেসিডেন্ট ও সিইও শমশের আলী উপদেষ্টা মজ্ঞুর আহমেদ চৌধুরী ও বাংলাদেশ স্পোর্টস কাউন্সিলের সভাপতি মহিউদ্দিন দেওয়ান

সহসভাপতি আব্দুল হাসিম হাসনু ও মিসবা আবেদিন, সাধারণ সম্পাদক আব্দুল বাসিত খান বুলবুল,যুগ্ন সম্পাদক জুয়েল আহমেদ,কোষাধ্যক্ষ ওয়াহিদ কাজী এলি, সাংগঠনিক সম্পাদক সাইকুল ইসলাম, প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, দপ্তর সম্পাদকজাকির হোসেন,

কার্যকরী পরিষদ সদস্য , জহির উদ্দিন জুয়েল, সৈয়দ এনায়েত আলি, তোফায়েল ইসলাম, আবু তাহের আসাদ, মফিজুল ইসলাম রুমি, আব্দুল কাদির লিপু, মোঃ রশিদ রানা,ইয়াকুত রহমান প্রমুখ মাঠে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৪ সাল থেকে নিউইয়র্কে লীগের পাশাপাশি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে আসছে। নিয়মানুযায়ী সকল দলের সমন্বয়ে প্রথমে লীগ এবং লীগের শীর্ষ সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী চার দলের সমন্বয়ে টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ইতিপূর্বে অনুষ্ঠিত লীগের নিয়ম অনুযায়ী এবারের এক্সিট ফুটবল লীগ থেকে সোনার বাংলা, ব্রঙ্কস ইউনাইটেড, ওজনপার্ক এফসি ও আইসাব পয়েন্ট তালিকার শীর্ষে থেকে টুর্নামেন্টে অংশ নেয়। এই চার দল নিয়ে দু’টি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়ে।

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার প্রচার সম্পাদক কর্তৃক প্রচারিত।

Print Friendly, PDF & Email

Leave A Reply


Hit Counter provided by shuttle service from lax