khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে আছে সারাবিশ্ব : পররাষ্ট্রমন্ত্রী

0 18

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে সারাবিশ্ব বাংলাদেশের পাশে রয়েছে। এছাড়া এতো মানুষকে আশ্রয়, চিকিৎসা ও খাদ্যের ব্যবস্থা করার জন্য প্রশংসা করেছেন তারা।

মিয়ানমারের রাখাইন প্রদেশে শুরু হওয়া সহিংসতার কারণে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সর্বশেষ অবস্থা নিয়ে রবিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মাহমুদ আলী বলেন, প্রতিটি দেশের প্রতিনিধি রোহিঙ্গাদের নিয়ে বাংলাদেশের নেয়া ভূমিকা সমর্থন করেছেন। এতো মানুষকে আশ্রয়, চিকিৎসা ও খাদ্যের ব্যবস্থা করার জন্য প্রশংসা করেছেন তারা।

রোহিঙ্গা ইস্যুকে একটি ‘জাতীয় সমস্যা’ হিসেবে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রায় চার লাখ রোহিঙ্গা আগে থেকেই বাংলাদেশে ছিল। আর গত মাসের ঘটনার পর বাংলাদেশে প্রবেশ করেছে আরো তিন লাখ রোহিঙ্গা। নতুন তিন লাখ রোহিঙ্গাসহ এই মুহূর্তে বাংলাদেশে সাত লাখ রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। মিয়ানমার থেকে নতুন করে আসা লোকজনের জন্য প্রাথমিকভাবে আশ্রয়, মানবিক সহায়তা নিশ্চিত করার ওপর বাংলাদেশ জোর দিচ্ছে।

আগামীকাল সোমবার বিকেলে এশিয়ার বিভিন্ন দেশের কূটনীতিকদের ব্রিফিং করার কথা রয়েছে পররাষ্ট্রমন্ত্রীর।

Print Friendly, PDF & Email

Leave A Reply


Hit Counter provided by shuttle service from lax