khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

মহাত্মা গান্ধীর প্রপৌত্রী এখন আমেরিকার বিখ্যাত ডিজে!

0 59

 

ভারতের জাতির জনক মহাত্মা গান্ধীর প্রপৌত্রী (নাতির মেয়ে) মেধা এখন আমেরিকার বিখ্যাত ডিজে। মহাত্মা গান্ধীর চার ছেলে।
এদের মধ্যে হরিলালের ছেলে কান্তিলালের মেয়ে মেধা। মহাত্মা গান্ধীর প্রপৌত্রী বলেই শুধু নয়, মেধা তাঁর উদ্দাম জীবন এবং পেশার জন্যও যথেষ্ট জনপ্রিয়।

মেধা গান্ধীর জন্ম এবং বেড়ে ওঠা আমেরিকাতেই। ১৯৪৮ সালে আমেরিকায় চলে এসেছিলেন মেধার বাবা কান্তিলাল। মেধা এখন মার্কিন নাগরিক। ভারতে মেধাদের যাতায়াত থাকলেও সেভাবে কখনও মিডিয়ার সামনেই আসেননি মেধা।

নিজের জীবন এবং পেশা নিয়েই থাকতে ভালবাসেন তিনি। বস্টনের একটি এফএম চ্যানেলের ডিজে মেধা। ‘কিস ১০৮’ নামে একটি রেডিওর এক্সিকিউটিভ প্রডিউসার তিনি। ‘ম্যাটি ইন দ্য মর্নিং শো’ নামে একটি অনুষ্ঠানের সঞ্চালনাও করেন। এর আগে ১০৬.৭ দ্য বিট নামে অন্য একটি রেডিও স্টেশনে কাজ করতেন মেধা। মাত্র ২৮ বছর বয়সেই বস্টনে একজন রেডিও পার্সোন্যালিটি এবং সেলিব্রিটির তকমা পেয়ে যান মেধা। ১৯৮৮ সালে তাঁর জন্ম। ২০০৭ সালে ওহিয়ো ইউনিভার্সিটি থেকে স্নাতক হওয়ার ডিগ্রিও লাভ করেছেন তিনি।

প্যারোডি প্রডিউসার-এর কাজও করে থাকেন গান্ধীর এই প্রপৌত্রী। গানও গাইতে পারেন মেধা। গায়িকা হিসাবেও তিনি বহুবার বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছেন।

এছাড়া সোশ্যাল নেটওয়ার্কিং-এ ‘হট সেলিব্রিটি’ মেধা। ফেসবুক থেকে টুইটার ইনস্টাগ্রাম- সব সোশ্যাল নেটওয়ার্কিং সাইটেই প্রোফাইল অ্যাকাউন্ট আছে তার। এঁদের ফলোয়ার এবং বন্ধুর সংখ্যা তাক লাগিয়ে দেওয়ার মতো। এই মুহূর্তে ইনস্টাগ্রামেই মেধার ফলোয়ার সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে।

মেধা বলেন, তাঁর মেরুদণ্ড সোজা। ঝগড়া বা মারামারি করে নয়, নিজের দাবিতে অনড় থেকেই বিতর্ককে জিততে ভালবাসেন মেধা। আমেরিকাতে জন্ম ও কর্ম হলে কি হবে মেধা যে যর্থাথইভাবে মহাত্মা গান্ধীর উত্তরাধিকারী তার প্রমাণ নাকি তিনি বারবার দিয়েছেন। কখনও অন্যায়ের কাছে নাকি মাথা নামান না মেধা। দৃঢ়তার সঙ্গে শান্তভাবে নিজের বক্তব্য পেশ করাটাই তাঁর পছন্দের।

সূত্র: ওয়ান ইন্ডিয়া

Print Friendly, PDF & Email

Leave A Reply


Hit Counter provided by shuttle service from lax