khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

শামীম হক কে ইউ.আ. লীগ থেকে অব্যাহতি প্রদান

0 1,756

প্রেস বিজ্ঞপ্তি :সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর যুগ্ম-সাধারণ সম্পাদক শামীম হককে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এম.এ.গনি স্বাক্ষরিত বিবৃতিতে উল্লেখ করা হয় , শামীম হক মে ২০১৭ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রিয়া সফরের সময় অস্ট্রিয়া আওয়ামী লীগ এর সভাপতি হাফিজুর রহমান খন্দকার নাসিমকে প্রহৃত করে।

এছাড়া জুন ২০১৭ সর্বইউরোপিয়ান আওয়ামী লীগ যুগ্মসাধারণ সম্পাদক নজরুল ইসলাম কে প্রহৃত করে। এঘটনায় আওয়ামী লীগ উর্ধতন কতৃপক্ষ শামীম হক এর উপর ক্ষিপ্ত হয় এবং শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ শামীম হককে ভৎসর্না করে।এসব ঘটনায় ইউরোপ আওয়ামী লীগ এর বিভিন্নদেশের নেতৃবৃন্দ আওয়ামী লীগ হাই কমান্ড এর নিকট অভিযোগ প্রদান করে।

এছাড়া ইউরোপ এর বিভিন্নদেশে অনুমোদিত কমিটির বিপক্ষে গিয়ে দলছুট ,হাইব্রিড ও বহিস্কৃতদের উস্কানি দিয়ে ইউরোপ আওয়ামী লীগ এর মধ্যে বিশৃঙ্গখলা সৃষ্টি করে। সাংগঠনিক প্রধান জননেত্রী শেখ হাসিনা নির্দেশ প্রদান করেন , যারা যেদেশে থাকেন সেদেশে আওয়ামী লীগ এর সাথে সংশ্লিষ্ট হয়ে রাজনীতি করবেন। শামীম হক দীর্ঘদিন ধরে বাংলাদেশে অবস্থান করেন। শুধুমাত্র প্রধানমন্ত্রী ইউরোপ সফরে আসেন তখন ইউরোপ এসে আওয়ামী লীগ এর মধ্যে বিশৃংখলা সৃষ্টি করেন। শামীম হক বাংলাদেশে অবস্থান করে ইউরোপ থেকে বহিস্কৃত ,কালো তালিকা ভুক্ত যাদের ইউরোপে আসার ভিসা জব্দ হয়েছে সেই সব ব্যক্তিদের নিয়ে ইউরোপ আওয়ামী লীগ এর ব্যানার ব্যবহার করে বিভিন্ন অনৈতিক তদবিরে ব্যস্ত থাকেন ।

ইউরোপ আওয়ামী লীগ এর বিভিন্ন দেশের নেতৃবৃন্দ শামীম হক এর এহেন কার্যক্রমে ক্ষিপ্ত। বাংলাদেশে অবস্থান করে ইউরোপ আওয়ামী লীগ ব্যানার ব্যবহার করে আওয়ামী লীগ এর ভাবমূর্তি নষ্ট করছেন। সার্বিক বিষয় বিবেচনা সাপেক্ষে সাংগঠনিক বিশৃঙ্খলা সহ অন্যান্য অভিযোগের প্রেক্ষিতে আওয়ামী লীগ এর হাই কমান্ড এর নির্দেশে শামীম হককে ইউরোপ আওয়ামী লীগ এর পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়। যেহেতু শামীম হক বাংলাদেশে থাকেন বাংলাদেশে আওয়ামী লীগ এর সাথে কাজ করার অধিক সুযোগ রয়েছে। উল্লেখ ২০১৬ সালে শামীম হক একবার অব্যাহতি পেয়েছিল। পরবর্তীতে ক্ষমা করে ভবিষতে এহেন কার্যক্রম না করার প্রেক্ষিতে মাফ করা হয়েছিল।

Print Friendly, PDF & Email

Leave A Reply


Hit Counter provided by shuttle service from lax