khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের দুর্দান্ত জয়ের ইতিহাস : বাংলাদেশ স্পোর্টস কাউন্সিলের অভিনন্দন

0 201

বাংলা অক্ষর নিউ ইর্য়ক থেকেঃ

মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জেতায় বাংলাদেশ ক্রিকেট দলকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার সভাপতি মহিউদ্দিন দেওয়ান জানান ও সাধারণ সম্পাদক আব্দুল বাসিত খান বুলবুল। অস্ট্রেলিয়ার সঙ্গে প্রথম টেস্টে ঐতিহাসিক জয় পেল টাইগার বাহিনী। ২০ রানের জয় পেয়েছে সাকিবরা। ঢাকার মিরপুর শেরই বাংলা জাতীয় ষ্টেডিয়ামে বুধবার (৩০ আগষ্ট) চতুর্থ দিনের সকালটা রোমাঞ্চের ডালা সাজিয়ে বসে। প্রথম ঘণ্টায় ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ ৬৫ রান তুলে ম্যাচ থেকে প্রায় ছিটকে দিয়েছিলেন বাংলাদেশকে। কিন্তু শেষ এক ঘণ্টায় অস্ট্রেলিয়ার ৫ উইকেট তুলে নিয়ে মিরপুরে এখন জয়টা খুব কাছেই দেখে বাংলাদেশ।বুধবার দুপুরে ম্যাচের প্রায় সাড়ে তিন দিনের মাথায় ২০ রানের জয় নিশ্চিত হওয়ার পর বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার সভাপতি মহিউদ্দিন দেওয়ান জানান ও সাধারণ সম্পাদক আব্দুল বাসিত খান বুলবুল পৃথক বার্তায় এ অভিনন্দন জানান। তারা লালসবুজের পতাকাধারীদের এই সাফল্য অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

রোমাঞ্চকর ঢাকা টেস্টে অস্ট্রেলিয়াকে ২০ রানে হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ। জয়ের জন্য ২৬৫ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ওয়ার্নারস্মিথরা গুটিয়ে গেল ২৪৪ রানে। সাকিব আল হাসান নিয়েছেন ৫ উইকেট। ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো টেস্টে ১০ উইকেট তুলে নিলেন তিনি। অস্ট্রেলিয়ার আশা হয়ে ছিলেন গ্লোন ম্যাক্সওয়েল। কিন্তু লাঞ্চের পর প্রথম বলেই তাকে বোল্ড আউট করে ফেরান সাকিব। এরপর লায়নকে সৌম্যর ক্যাচে পরিণত করেন মিরাজ। সাকিবতাইজুলের ঘূর্ণিতে খাবি খেতে থাকে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। তবে শেষটা হতে দেয়নি বাংলাদেশের টাইগাররা।
সকালের সেশনে ৪ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। সাকিবের শিকার হয়েছেন ওয়ার্নার, স্মিথ, ম্যাথু ওয়েড ও অ্যাশটন অ্যাগার। হ্যান্ডসকম্ব ও অ্যাগারকে তুলে নিয়েছে তাইজুল। অস্ট্রেলিয়ান শেষ দুই ব্যাটসম্যান অবশ্য আশা জিইয়ে রাখার চেষ্টা করে। ম্যাচ জেতার জন্য তখন দরকার ছিল ২১ রান, তাইজুলের শেষ আক্রমণে হ্যাজেলউডকে ফিরিয়ে দিয়ে ঈদের উপহারটা নিশ্চিত করে মুশফিক বাহিনী।
এরআগে সাকিবের শিকার হওয়ার আগে ক্যারিয়ারের ১৯ তম শতক পূরণ করেন অসি ওপেনার ডেভিড ওয়ার্নার, ১১২ রান করে সাজঘরে ফিরে যান। বাংলাদেশঅস্ট্রেলিয়া টেস্ট ম্যাচে টাইগারদের জন্য সব থেকে বড় বিষয় ছিল ব্যাক টু ব্যাক সাকিবের পাঁচপাঁচ দশ উইকেট তুলে নেয়া। সেই সুবাদে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কারটাও পেয়েছেন তিনি।

জয়ের স্বাক্ষী হতে শেখ হাসিনা নিজেই মিরপুর শেরবাংলা স্টেডিয়ামে গিয়ে উপস্থিত হন। প্রধানমন্ত্রীর উপস্থিতি মাঠে টাইগারদের দারুণভাবে উজ্জীবিত করে।

আরও অভিনন্দন জানান বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার কার্যকরী পরিষদের কর্মকর্তারা হচ্ছেন: সহ সভাপতিআব্দুল হাসিম হাসনু ও মিছবা আবদীন, সহ সাধারণ সম্পাদকমোহাম্মদ জুয়েল আহমেদ, কোষাধ্যক্ষওয়াহিদ কাজী এলিন, সাংগঠনিক সম্পাদকসাইকুল ইসলাম, দপ্তর সম্পাদকজাকির হোসেন, প্রচার সম্পাদকতৈয়বুর রহমান টনি। কার্যকরী পরিষদ সদস্যফখরুল ইসলাম দেলোয়ার, জহির উদ্দিন জুয়েল, সৈয়দ এনায়েত আলী, আবু তাহের আছাদ, তোফায়েল ইসলাম,মফিজুল ইসলাম রুমি, সাদী মিন্টু, আব্দুল কাদির লিপু, মোহাম্মদ রশিদ রানা, জে মোল্লা সানি,মোহাম্মদ জাফর আহমদ, রফিকুল ইসলাম ডালিম, ইয়াকুত রহমান।

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার প্রচার সম্পাদক কর্তৃক প্রচারিত।

Print Friendly, PDF & Email

Leave A Reply