khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

২৭শে আগষ্ট ডেনমার্ক আওয়ামী লীগের আলোচনা সভা ও মিলাদ মাহফিল

0 240

শোকের মাস আগষ্ট, শোককে শক্তিতে রুপান্তরিত করে দেশরতœ জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ডেনমার্ক আওয়ামী লীগের আলোচনা সভা ও মিলাদ মাহফিল।২০০৪ সালের ২১শে আগষ্ট বাংলাদেশ আওয়ামী লীগের সন্ত্রাস, জঙ্গিবাদ ও দূর্নীতি বিরোধী শান্তিপূর্ণ সমাবেশে হাওয়া ভবনের প্রতক্ষ্য নির্দেশে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং তার পুত্র তারেক জিয়া বাংলাদেশ থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে চিরতরে ভূলন্ঠিত করার লক্ষে দেশরতœ জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা ও গুলি চালিয়েছিল।

২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে আগামী ২৭শে আগষ্ট, রবিবার, রাত ২১,০০ টায় এক আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাবু সুভাষ ঘোষ (উপদেষ্টা, ডেনমার্ক আওয়ামীলীগ), মাহবুবুল হক (উপদেষ্টা, ডেনমার্ক আওয়ামীলীগ), রাফায়েত মিঠু (উপদেষ্টা, ডেনমার্ক আওয়ামীলীগ), হাসনাত রুবেল(উপদেষ্টা, ডেনমার্ক আওয়ামীলীগ)।২১শে আগষ্ঠের গ্রেনেড হামলার ঘটনা ছিল বিশ্বের হতিহাসে অন্যতম জঘন্য রাজনৈতিক সন্ত্রাস। একটি রাজনৈতিক দলের সমাবেশের উপর এরকম পাশবিক নৃশংস হামলা, খুন, কেবল নজিরবিহীন নয়, পৈশাচিক বটে।

আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে আবার পাকিস্তান বানানোই ছিল পরিকল্পনাকারীদের আসল এজেন্ডা। ২০০৪ সালের ২১শে আগষ্ট বাংলাদেশ আওয়ামী লীগের সন্ত্রাস, জঙ্গিবাদ ও দূর্নীতি বিরোধী শান্তিপূর্ণ সমাবেশে হাওয়া ভবনের প্রতক্ষ্য নির্দেশে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং তার পুত্র তারেক জিয়া স্বাধীনতা বিরোধীদের সাথে হাত মিলিয়ে, তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী বাবরের প্রতক্ষ নির্দেশে আওয়ামীলীগকে নেতৃত্বশূন্য করে বাংলাদেশ থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে চিরতরে মুছে দিতে চেয়েছিল। কিন্তু দেশরতœ জননেত্রী শেখ হাসিনা প্রাণে বেচেঁ গেলেও শহীদ হয়েছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদক বেগম আইভি রহমান সহ ২৪জন নেতাকর্মী এবং আহত হয়েছিলেন ৫০০ নেতা কর্মী।

তাই ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় প্রমান ও দন্ডপ্রাপ্ত আসামী খালেদা পুত্র তারেক জিয়াসহ এই গ্রেনেড হামলার অতিসত্বর বিচার ও রায় কার্যকর করার জোর দাবী জানিয়ে সকল শহীদের স্বরণে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে ডেনমার্ক আওয়ামী লীগ।

Print Friendly, PDF & Email

Leave A Reply


Hit Counter provided by shuttle service from lax