Share

গোলাম সাদত জুয়েল :এবারই প্রথম বারের মত সেন্ট্রাল ফ্লোরিডায় বৃহদ আকারে দুর্গাপুজা উদযাপন করার জন্য জোর প্রস্তুতি চলছে । সেন্ট্রাল ফ্লোরিডায় বাংলাদেশী অল্প সংখ্যক হিন্দু সম্প্রদায় রয়েছেন, হিন্দু সম্প্রদায়ের প্রধান পুজা দুর্গা পুজা, দীর্ঘদিন থেকে সেন্ট্রাল ফ্লোরিডায় বিচিছন্ন ভাবে দুর্গা পুজা সহ অন্যান্য পুজা উদযাপিত হয়ে আসছে । অল্প সংখ্যক বাংলাদেশী হিন্দু সম্প্রদায় এবার বৃহদ ও বর্নাট্য আকারে দুর্গা পুজা উদযাপন করবেন । এবার সেন্ট্রাল ফ্লোরিডার ওরলান্ডো ও লিজ বার্গের বাংলাদেশী হিন্দু জনগোষ্টি বর্নাট্যা আয়োজনে দুর্গাপুজা উদযাপনের ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছেন । অঞ্জলী হিন্দু সোসাইটি অব সেন্ট্রাল ফ্লোরিডা এর পক্ষ থেকে পুজা উদযাপরের প্রস্তুতি গ্রহন করা হয়েছে । এ উপলক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট পুজা উদযাপন কমিটিও গঠন করা হয়েছে , গত মার্চ থেকে দুর্গাপুজা উদযাপনের ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

দুদিন ব্যাপি দুর্গা পুজা অনুষ্টিত হবে আগামী ৩০ সেপ্টেম্বর ও ১ লা অক্টোবর লিজবার্গ এলিমেন্টরী স্কুলে পুজা অনুষ্টিত হবে । প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত পুজা উদযাপিত হবে । আয়োজকরা আশা করছেন পুরো সেন্ট্রাল ফ্লোরিডা বিচিছন্ন ভাবে ছড়িয়ে ছিটিয়ে থাকা হিন্দু সম্প্রদায় দুর্গা পুজায় অংশ গ্রহন করবেন । পুজা উদযাপন কমিটির অন্যতম সদস্য ও অন্যতম উদ্যেক্তা বিশিষ্ট সংগীত শিল্পী স্বপন অধিকারী জানান, দীর্ঘদিন থেকে বাংলাদেশী হিন্দু সম্প্রদায় একক ভাবে বর্নাট্যভাবে দুর্গাপুজা উদযাপনের দাবী জানিয়ে আসছিলেন । এবার প্রথম বারের মত দুদিন ব্যাপি দুর্গাপুজা উদযাপনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে , অল্প সংখ্যক হিন্দু কমিউনিটি হলেও সকলের আগ্রহ আশা করা যাচেছ দুর্গাপুজা সুন্দর ও সফল হবে । আগামী বছর থেকে তিনদিন ব্যাপী ও মেলার ব্যাবস্থা করা হবে । কমিউনিটি থেকে ব্যাপক সাড়া পা্ও্য়া যাচেছ উল্লেখ করে স্বপন জানান, এবার স্থানীয় শিল্পীরা প্রধান্য পাবেন । নাচ,গান, চিত্রাংকন সহ একটি কালারফুল সাংস্কৃতিক অনুষ্টান হবে দুদিন ব্যাপি । গত দুমাস থেকে রিহার্সেল চলছে । সবচেয়ে আকর্ষনীয় হছেছ শিশু কিশোরদের সাথে সাথে গৃহিনীরাও নাচ,গানে পুরো মাত্রায় অংশগ্রগহন করবেন । পুজা উদযাপনের সার্বিক দায়িত্বে আছেন স্বপন অধিকারী , অনিক রয় , সুব্রত ,বাদল, নেরেশ রশময় , বিষু, রিপন ও গৌতম ভৌমিক ।

এরই মধ্যে প্রতিমা সংগ্রহ সম্পন্ন হয়েছে , সেন্ট্রাল ফ্লোরিডার বিভিন্ন সিটিতে বসবাসরত হিন্দু সম্প্রদায়ের মধ্যে ব্যাপক সাড়া পড়ে গেছে । সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত দুদিন যে পুজা উদযাপিত হবে , অঞ্জলী বিতরন , সাংস্কৃতিক অনুস্টান চলবে দিন ব্যাপী । প্রার্থনা সংগীত পরিবেশন করবেন , রুনু ,মনিকা, অঞ্জলী, মুন্নি, উর্মি, সোমা, চন্দ্রা, রুপালী ,নমিতা,মমতা । যে কেউ দুর্গা পুজার বিভিন্ন ইভেন্টে অংশ গ্রহন করতে পারেন । বর্নাট্য আয়োজনের দুদিন ব্যাপী অনুষ্টানে স্থানীয় আমেরিকান কমিউনিটি ও প্রশাসনকে আমন্ত্রন জানানো হবে । দুর্গাপুজার যে কোন বিষয়ে যোগাযোগ করার জন্য স্বপন অধিকারাী ৩৫২ ৪০৪ ২৭২১, অনিক ৪০৭ ৭৭৯ ৯১৮৫ , সুব্রত ৪০৭ ২৫৫ ৯১০৯ অনুরোধ জানিয়েছেন অঞ্জলী হিন্দু সোসাইটি অব সেন্ট্রাল ফ্লোরিডার পক্ষ থেকে ।

Print Friendly, PDF & Email
Share
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

Leave a Comment

 




 

*

 
 
17Total Views
Share
Share

Hit Counter provided by shuttle service from lax