Share

বান্দরবান: ‘পাহাড়ের প্রতি মুহূর্তের বার্তা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে তিন পার্বত্য জেলার প্রত্যন্ত জনপদের সংবাদ পাঠকের সামনে নিয়ে আসতে পাহাড়ের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল পাহাড়বার্তার আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। গতকাল পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রীর বান্দরবানের বাসায় আনুষ্ঠানিকভাবে এই ওয়েব পোর্টালের উদ্বোধন করেন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, সত্য, ন্যায় ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে একটি উন্নত-সমৃদ্ধ পার্বত্য চট্টগ্রাম বিনির্মাণে বর্তমান সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গঠনে পাহাড়বার্তা অগ্রণী ভূমিকা পালন করবে। পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন, শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন তৈরিতে এ অনলাইন পোর্টালটি নিরলসভাবে কাজ করে পাহাড়ের মানুষের আস্থা অর্জন করতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-সংস্কৃতি, অর্থনীতি-রাজনীতি, প্রথাগত আচার-অনুষ্ঠান সর্বোপরি পাহাড়বাসীর সামগ্রিক জীবনধারা সমগ্র বাংলাদেশ তথা বিশ্ব দরবারে এই অনলাইন পোর্টালটি নিরপেক্ষভাবে তুলে ধরার মাধ্যমে প্রসংশনীয় হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আলী হোসেন, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মোঃ ফরিদুল আলম, পাহাড় বার্তা অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক সাদেক হোসেন চৌধুরী ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী। বান্দরবান সাংবাদিক কল্যাণ তহবিলের উন্নয়নে প্রতিমন্ত্রী ৫ লাখ টাকা প্রদানের ঘোষণা দেন।

অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে পাহাড়ের জনপ্রিয় এই অনলাইন পোর্টালের সংবাদ ও বিভিন্ন তথ্যচিত্র তুলে ধরেন পাহাড় বার্তার সম্পাদক সাদেক হোসেন চৌধুরী। উল্লেখ্য, ২০১৬ সালের জুলাই থেকে বান্দরবান সদরের হেডম্যান এসোসিয়েশন ভবনের নিচতলায় প্রাথমিকভাবে ‘পাহাড়ের প্রতি মুহূর্তের বার্তা’ চালু করা হয়।

Print Friendly, PDF & Email
Share
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

Leave a Comment

 




 

*

 
 
31Total Views
Share
Share

Hit Counter provided by shuttle service from lax