khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

বিভিন্ন নদ-নদীর পানি ৭৭ পয়েন্টে বৃদ্ধি পেয়েছে

0 5


দেশের বিভিন্ন নদ-নদীর ৯০টি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ৭৭টি পয়েন্টে পানি বৃদ্ধি পেয়েছে এবং ১২টিতে হ্রাস পেয়েছে। রবিবার সকাল নয়টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৯০টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী দেশের বিভিন্ন নদ-নদীর ২৫টি পয়েন্টের পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এ সময় সাতটি পয়েন্টে ১০০ মি.লি. এবং ২০টি পয়েন্টে ৫০ মি.লি. এর উপরে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নদ-নদীর পরিস্থিতি সম্পর্কে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবিবার এ কথা জানানো হয়েছে।

ব্রহ্মপুত্র-যমুনা, পদ্মা ও গঙ্গা এবং সুরমা-কুশিয়ারা নদীসমুহের পানি সমতলে বৃদ্ধি পাচ্ছে। ব্রহ্মপুত্র-যমুনা এবং গঙ্গা ও পদ্মা নদীর পানি সমতল বৃদ্ধি আগামী ৭২ ঘন্টায় অব্যাহত থাকতে পারে। আগামী ২৪ ঘন্টায় সুরমা-কুশিয়ারা নদীর পানি সমতলে বৃদ্ধি অব্যাহত থাকতে পারে।

শনিবার সকাল নয়টা থেকে রবিবার সকাল নয়টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় কুড়িগ্রাম ধরলা নদীর পানি ১১২ সেন্টিমিটার, কানাইঘাটে সুরমা নদীর পানি ১০৬ সেন্টিমিটার এবং জারিয়াজঞ্জাইলে কংস নদীর পানি ১৭৬ সেন্টিমিটার বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Print Friendly, PDF & Email

Leave A Reply