khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

প্রবাসী নরসিংদী জেলা সোসাইটি ইউএসএ-এর বনভোজন ২০১৭ অনুষ্ঠিত

26

গত ২৩ জুলাই ২০১৭ রবিবার অনুষ্টিত হলো প্রবাসী নরসিংদী জেলা সোসাইটি ইউএসএ ইন্ক আয়োজিত বাৎসরিক বনভোজন ও ঈদ পূর্ণমিলনী অনুষ্টান। সকাল ৯টায় জ্যামাইকা, জ্যাকসন হাইটস ও ব্রুঙ্কস হইতে দু’টি বিলস বহুল বাস ও প্রায় শতাধিক প্রাইভেট কার যুগে ওয়েষ্টচেষ্টারের ক্রোটন পয়েন্ট পার্কে একে একে সমাবেত হয়। একে অন্যের সাথে পরিচত হতে লাগল, একে অপরের সাথে কুশল বিনিময়ের মাধ্যমে অনুষ্ঠানটি সত্যি একটি মিলন মেলায় পরিনত হয়ে উঠে। ব্রঙ্কসের নিরব রেষ্টুরেন্টের সুস্বাদু নাস্তার মাধ্যমে সবাইকে আপ্যায়নের মধ্য দিয়ে পিকনিকের সুচনা হয়। সোসাইটির সভাপতি জনাব মোঃ আশরাফ উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবুছাইন আখতার বাবুলের পরিচালনায় প্রথমেই বেলুন উরানোর মাধ্যমে অনুষ্টানে উপস্থিত সকলের সহযোগিতায় অনুষ্ঠানটি উদ্বোধন করেন নিউইয়র্ক পিকনিক কো. এর প্রেসিডেন্ট সরকার ইসলাম সাহেব।

উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত বাংলাদেশ আইন সমিতির সভাপতি অনুষ্ঠানের গেষ্ট অফ অনার জনাব এ্যাড. আফজাল উল মুনীর, বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মেজবাহ উদ্দিন। কুমিল্লা সোসাইটি অফ নর্থ আমেরিকার সভাপতি জনাব গোলাম মহিউদ্দিন, বৃহত্ত্বর কুমিল্লা সমিতির সভাপতি জনাব ফিরোজ পাটোয়ারী, কুমিল্লা সোসাইটি অফ নর্থ আমেরিকার সাবেক সভাপতি প্রফেসর মনির হোসেন। বৃহত্ত্বর কুমিল্লা সমিতির অন্যতম সহ সভাপতি মিয়া মোঃ দুলাল, বৃহত্ত্বর কুমিল্লা সমিতির সাধারন সম্পাদক জাহাঙ্গির সরকার, কুমিল্লা সোসাইটি অপ নর্থ আমেরিকার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মিঠু, বৃহত্ত্বর কুমিল্লা সমিতির অন্যতম কার্য্যকরী সদস্য মফিজুল ইসলাম ভূইয়া (রুমি)। উপস্থিত ছিলেন প্রবাসী সরসিংদী জেলা সোসাইটির অন্যতম সহ সভাপতি পিকনিক কমিটির আহ্বায়ক জনাব ফিরোজ আহমেদ, প্রধান সমন্বয়কারী সোসাইটির সি. সহ সভাপতি জয়নাল আবেদীন ভূইয়া, সাবেক সিনিয়র সহ সভাপতি বর্র্তমান পরিচালক রঞ্জিত সাহা। অন্যতম পরিচালক, বিশষ্ট লেখক প্রদীপ মালাকার, পরিচালক জাকির খান, পরিচালক সুলতান উদ্দিন, সহ সভাপতি আলমগীর হোসেন মৃধা, ও শামীম গফুর। তাছাড়া পিকনিক কমিটির নেতৃবৃন্ধ, সহ সাধারন সম্পাদক মজিদ ভ’ইয়া, সহ সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ ঈসমাইল হোসেন। সৈয়দ শাহরিয়ার, শৈবাল সাহা, সহ কোষাধ্যক্ষ নারায়ন আচার্য, প্রচার সম্পাদক মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক কাজী কামরুল, কার্যকরী সদস্য ভজন রায়, রুপক আচর্য, আরমান হোসেন, যুগ্ম আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর আলম, সাংস্কৃতিক সম্পাদক খোকন সাহা, সহ সাংস্কৃতিক সম্পাদক সন্তুস সাহা প্রমুখ।

বেলা বাড়ার সাথে সাথে গরমের আরাম তরমুজ দিয়ে আপ্যায়ন করা হয়। পরবর্তিতে খাওয়ানো হয় আহ্বায়ক ফিরোজ আহমেদের মজাদার হাট ডগ। দুপুরের আহারের পর কোন আইসক্রিম পরিবেশন করা হয়। বাচ্চাদের এবং বড়দের খেলাধুলা ছাড়াও শৈবাল সাহা ফুটবল খেলার আয়োজন করেন। তাছাড়া মিউজিকেল পিলু পাসিং খেলা সবার দৃষ্টি আকর্ষন করে। এরই ফাকে ঝাল মুড়ি দারা আগত অতিথিদের আপ্যায়ন করা হয় এবং সাথে ছিল পান সুপাড়ির সমাহার।

দ্বীতিয় পর্বে প্রদীপ মালাকারের সম্পাদনায় ওয়রী বটেশ্বর নামে একটি স্বরণিকার মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের অন্যতম অতিথি সোসাইটির চেয়ারম্যান জনাব এ্যাড. আফজাল উল মনীর। এই সময় অন্যান্য অতিথিরা তাঁর সাথে উপস্থিত ছিলেন। শিল্পি আফজাল ও সুস্মীতা গান গেয়ে বাড়তি আনন্দ দেন।নরসিংদী জেলা সোসাইটির বনভোজনের কিছু অংশ টিবিএন ২৪ কেমরায় ধারণ করেন। বনভোজনের মূল আকর্ষন র‌্যাফেল ড্র- এ প্রথম পুরস্কার গহনা সেট বিজয়ী হন বীর মুক্তিযোদ্ধা মেসবাহ উদ্দিন। শেষান্তে সংগঠনের সভাপতি মোঃ আশরাফ উদ্দিন সবাইকে ধন্যবাদ জানিয়ে আগামিতে আরও সুন্দর বনভোজনের অঙ্গিকার করে এবং অনুষ্ঠানে অনিচ্ছাকৃত ভুলক্রটিগুলি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার আহ্বান জানিয়ে বনভোজন ২০১৭ এর সফল সমাপ্তি ঘোষনা করেন।

Print Friendly, PDF & Email

Comments are closed.