khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

জিয়া ১৫ আগস্ট হত্যাকান্ডের নায়ক : ড. আব্দুস সোবহান গোলাপ

33

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ৯ আগস্ট বুধবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির ব্রুকলীনে আলোচনা সভা ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ড. আব্দুস সোবহান গোলাপ। অতিথি হিসেবে মঞ্চে উপবেশন ও বক্তব্য রাখেন এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন আজাদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সহ-সভাপতি লুৎফুল করিম, যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক আহমেদ, উপদেষ্টা পরিষদের সদস্য ডা. মাসুদুল হাসান, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মফিজুর রহমান এবং সেত্রেটারি ইমদাদ চৌধুরী। ব্রুকলীন আওয়ামী লীগ, যুবলীগসহ বিভিন্ন সংগঠনের সম্মিলিত উদ্যোগে এই দোয়া-মাহফিল ও আলোচনা সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ নেতা নূরল ইসলাম নজরুল এবং পরিচালনা করেন যুবলীগ নেতা আবু তাহের।

জাতিরজনক বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফেরাত ও বঙ্গবন্ধু পরিবারের জীবিত সদস্যগণের দীর্ঘায়ু কামনা করে শুরুতেই মোনাজাত অনুষ্ঠিত হয় ক্বারী মাওলানা সুলতান মাহমুদের নেতৃত্বে।
প্রধান অতিথির বক্তব্যে ড. গোলাপ বলেন, ‘১৫ আগস্ট হত্যাকান্ডের নায়ক ছিলেন জিয়াউর রহমান। এটি এখন দিবালোকের মত সত্য। কারণ, পঁচাত্তরের ১৫ আগস্টের নৃশংসতার পরের ঘটনাবলীতে সবকিছু স্পষ্ট হয়েছে যে, জিয়াউর রহমানের নির্দেশেই সবকিছু হয়েছে।’ রাজাকার শাহ আজিজসহ একাত্তরের ঘাতকদের রাজনীতিতে পুনর্বাসন করা, সাজানো মামলায় মুক্তিযোদ্ধাদের জেলে নিয়ে ফাঁসিতে ঝুলানো, বাংলাদেশকে জঙ্গিবাদের অভয়ারণ্যে পরিণত করা ইত্যাদি কাজকর্ম থেকেই জিয়াউর রহমানের দেশ বিরোধী কর্মকান্ডের প্রমাণ মেলে। ‘শোককে শক্তিতে পরিণত করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন-অগ্রগতিকে ত্বরান্বিত করতে সকলকে একযোগে কাজ করতে হবে’-আহবান ড. গোলাপের।

ড. গোলাপ সকলকে অতন্দ্র প্রহরীর ভ’মিকায় অবতীর্ণ হবার আহবান জানিয়ে বলেন, ‘একাত্তরের পরাজিত শত্রুরা এখনও নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এই প্রবাসেও ওদের নেটওয়ার্ক রয়েছে। এগুলোকে গুড়িয়ে দিতে হবে একাত্তরের চেতনায়।’ ড. গোলাপ উল্লেখ করেন, ‘হায়েনার দল বাংলাদেশের উন্নয়ন সহ্য করতে পারে না। ওরা বাংলাদেশকে থামিয়ে দিতে চায়। জঙ্গি তৎপরতার মধ্য দিয়ে আবারো বাংলাদেশকে ব্ল্যাক লিস্ট করতে চায়। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরা বেঁচে থাকতে তা কখনোই হতে দেব না। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে, এই ধারা অব্যাহত থাকবেই।’

এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী বলেন, ‘দেশরতœ শেখ হাসিনা জাতিসংঘে আসছেন। তার সফরকে সর্বাত্মক সফল করতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কারণ, আগের যে কোন সময়ের চেয়ে জননেত্রী শেখ হাসিনার এবারের সফরের তাৎপর্য অপরিসীম। গোটাবিশ্বের উন্নয়ন-প্রত্যাশী নেতারা তার বক্তব্য শোনার জন্যে অধীর আগ্রহে রয়েছেন।’

জাতিসংঘে শোক দিবস

এদিকে, ১৫ আগস্ট জাতির জনকের ৪২তম শাহাদত বার্ষিকী তথা ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে জাতিসংঘে বাংলাদেশ মিশনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে ১৫ আগস্ট মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায়। এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবের সংগ্রামী জীবন আলোকে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শনী ছাড়াও বিশিষ্টজনেরা আলোচনা করবেন।

 

Print Friendly, PDF & Email

Comments are closed.