Share

নিউইয়র্ক : বাংলাদেশী মালিকানাধীন নিউইয়র্কের স্বনামখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান খান’স টিউটোরিয়ালের চেয়ারপারসন মিসেস নাঈমা খান প্রেসিডেন্ট ও সিইও ডা. ইভান খান সম্প্রতি জাতিসংঘের একটি গোল টেবিল আলোচনায় অংশ নেন। সামাজিক পরিবর্তনে প্রতিটি ব্যক্তি-মানুষকে দায়িত্বশীল হয়ে গড়ে ওঠার জন্য তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত ‘ইন্টারজেনারেশনাল ডায়ালগস অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস’ শীর্ষক এই আলোচনায় তারা সহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা অংশ নেন। -খবর ইউএনএ’র।

খানস টিউটোরিয়াল-এর প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়: এই আলোচনায় অংশ গ্রহণের অভিজ্ঞতা সম্পর্কে ডা. ইভান খান বলেন, এমন একটি আলোচনায় আমার মাকে নিয়ে অংশ নেয়া ছিল একটি চমৎকার ব্যাপার। এখানে আলোচনার বিষয়গুলির মধ্যে ছিল দারিদ্র্যের অবসান ঘটানো, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, প্রজন্ম পরম্পরায় স্বাস্থ্যসম্মত উন্নত জীবন-যাপন প্রভৃতি। তিনি বলেন, নতুন প্রজন্মের একজন মেডিকেল ডাক্তার ও পাবলিক হেলথ গ্রাজুয়েট হিসাবে এই আলোচনায় বিশেষ করে ‘এইজিং, ইমোশনাল ইন্টেলিজেন্স ইন টিনস’ বিষয় সহ যুক্তরাষ্ট্রের মেডিকেল শিক্ষা ব্যবস্থা প্রভৃতি বিষয়ে নতুন করে পর্যালোচনার সুযোগ পেয়েছি।
ইভান খান বলেন, ড. পদ্মিনী মূর্তির নেতৃত্বে পরিচালিত এই প্যানেল আলোচনায় বৈঠকে এমন কিছু বিষয় উঠে এসেছে যেগুলো খান’স টিউটোরিয়াল নিজেদের দায়িত্বেই এগিয়ে নিয়ে চলেছে। বৈঠকে অন্যান্যের মধ্যে আলোচক ছিলেন হারলেম চিল্ডেন জোন-এর সিইও অ্যানি উইলিয়ামস-আইসম, ন্যাশনাল এসোসিয়েশন ফর দ্য এডভান্সমেন্ট অব কালার্ড পিপল-এর প্রেসিডেন্ট কর্নেল উইলিয়াম ব্রুকস, ইউএন ওমেন-এর ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রাভি কারকারা প্রমুখ।

উল্লেখ্য, ১৯৯৪ সালে একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট শিক্ষাবীদ মরহুম মনসুর খান প্রতিষ্ঠিত খান টিউটোরিয়াল থেকে কোচিং করে এপর্যন্ত ২,৬১১ জনেরও বেশী শিক্ষার্থী সিটির বিভিন্ন স্পেশালাইজড হাইস্কুলে ভর্তি হয়েছে। এটি নিউইয়র্ক সিটির যেকোন টিউটোরিয়ালের চেয়ে অনেক বেশী। প্রতিষ্ঠানটির চেয়ারপার্সন কমিউনিটির পরিচিত মুখ নাঈমা খান। জ্যাকসন হ্টাইটস সহ সিটির ১০টি শাখার মাধ্যমে খান টিউটোরিয়াল শিক্ষার্থীদের কোচিং দিয়ে আসছে। শাখাগুলো হচ্ছে এস্টোরিয়া, ব্রুকলীন, ফ্লোরাল পার্ক, জ্যামাইকা (৩টি), ওজনপার্ক, ব্রঙ্কস ও রিচমন্ডহীল।

Print Friendly, PDF & Email
Share
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

Leave a Comment

 




 

*

 
 
35Total Views
Share
Share

Hit Counter provided by shuttle service from lax