Share

বৃটেনের প্রবীণ কমিউনিটি নেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক আমীর আহমদ সিংকাপনীর মৃত্যুতে গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের শোক প্রকাশ

গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের চেয়ারপার্সন কমিউনিটি লিডার আলহাজ্ব নুরুল ইসলাম মাহবুব. ও সংঠনের ভারপ্রাপ্ত জেনারেল সেক্রেটারী সাংবাদিক মোহাম্মদ মকিস্ মনসুর ও ট্রেজারার ফিরুজ খাঁন সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে বিশিষ্ট লেখক, বিলেতের প্রবীণ কমিউনিটি নেতা, ইমিগ্রেশন কনসালটেন্ট ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আমীর আহমদ সিংকাপনীর মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা ও মরহুমের আত্তার মাগফেরাত কামনা করেছেন।

শোকবানীতে নেতৃবৃন্দ বলেন সমাজ সচেতন মরহুম আমীর আহমদ সিংকাপণী ছিলেন ওলীয়ে কামেল হাফেজ মাওলানা আব্দুল কাদের চৌধুরী সিংকাপণী (রা:) এর তৃতীয় পুত্র। তিনি ১৯৬৪-৬৫ সালে অক্সব্রিজ পাকিস্তান ওয়েলফায়ার এসোসিয়েশনের প্রেসিডেন্ট, ১৯৬৬-৬৮ সালে পোর্টমাউথ পাকিস্তান ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রেসিডেন্ট ও হ্যামশায়ার মুসলিম সোসাইটির সেক্রেটারি ছিলেন।তিনি ১৯৮০ সালে সোয়ান্সি মসজিদ ও ইসলামিক সেন্টারের কনসালটেন্ট, ১৯৮২-৯২ সালে পশ্চিম লন্ডনের বেংগলী কমিউনিটি এসোসিয়েশনের প্রেসিডেন্ট, ১৯৮৪ সালে গ্রেটার লন্ডন কাউন্সিলের মেম্বার, ১৯৭১সালে বাংলদেশ একশন সাব কমিটির চেয়ারম্যান, ১৯৭৭-৭৮ সালে পোর্টসমাউথ মসজিদের প্রেসিডেন্ট ছিলেন উনার মৃত্যুতে আমরা একজন প্রকৃত সমাজসেবক ও সত্যবাদী একজন ভালো মানুষকে হারালাম।

বিশিষ্ট সমাজসেবক ব্যারিষ্টার ফজলুল হকের মৃত্যুতে জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইউকের শোক প্রকাশ

খায়রুল লিংকন: জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইউকের কেন্দ্রীয় সভাপতি. যুক্তরাজ্য আওয়ামীলীগের অন্যতম সদস্য ও ইউকে ওয়েলস আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ মকিস মনসুর ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইউকের কেন্দ্রীয় জেনারেল সেক্রেটারি সাবেক ছাত্রনেতা লিয়াকত আলী এক যুক্ত বিবৃতিতে যুক্তরাজ্য আওয়ামী আইনজীবী পরিষদের সহ সভাপতি এবং ইউকে সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারন সম্পাদক বিশিষ্ট সমাজসেবক ব্যারিষ্টার ফজলুল হকের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা ও মরহুমের আত্তার মাগফেরাত কামনা করেছেন।

শোকবানীতে জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইউকের কেন্দ্রীয় সভাপতি, যুক্তরাজ্য আওয়ামীলীগের অন্যতম সদস্য সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর বলেন ব্যারিষ্টার ফজলুল হক ছিলেন একজন বিশিষ্ট সমাজসেবক.ও কমিউনিটি ব্যাক্তিত্ত. তিনি জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইউকের অন্যতম সদস্য হিসাবে আমাদের লন্ডনের প্রতিটি মিটিং ও সেমিনারে উপস্থিত থেকে অগ্রণী ভৃমিকা পালন করেছেন।

বৃটেনের কার্ডিফে হাইকমিশনের কনসূলার সার্ভিস অনুষ্ঠিত

নাজমুল সুমন: গত ৯ই জুলাই বৃটেনের বার্মিংহামের সহকারী হাইকমিশনের সার্বিক ব্যাবস্থাপনায় ও কার্ডিফ কাউন্টি কাউন্সিল এবং কার্ডিফ কমিউনিটি নেতৃবৃন্দের সহযোগীতায় আনন্দঘণ পরিবেশে কার্ডিফের গ্রেঞ্জটাউন দি হ্যাভ কমিউনিটি সেন্টারে সাড়াদিনব্যাপী কনসূলার সার্ভিস প্রদান করা হয়েছে। ওয়েলসের কার্ডিফ ছাড়াও সোয়ানসী নিউপোট ব্রিজেন্ড ও বারী সহ বিভিন্ন শহর থেকে কনসূলার সার্ভিসে প্রচুর লোকের সমাঘম হয়েছে। বৃটেনের বার্মিংহামের সহকারী হাইকমিশনার হিজএক্সেলেন্সী মোহাম্মদ জুলকার নাঈন এর নেতৃত্বে হাইকমিশনের অন্যান্য অফিসার বৃন্দের মধ্যে হাইকমিশনের ২য় সচিব মোহাম্মদ রেজাউল করিম. এডমিনিস্ট্রেটিভ ও কনসূলার অফিসার এস এম গোলাম সরওয়ার মাহবুব আলম পাটওয়ারী. মোহাম্মদ শরিফুল ইসলাম. ও জয়নাল আবেদীন এই সার্ভিস প্রদান করেন।

সকাল ১১ ঘটিকা থেকে বিকেল ৫টা পযন্ত অনুষ্ঠিত কনসূলার সার্ভিসের শুরু থেকে শেযঅবধি কমিউনিটির বিভিন্ন নেতৃবৃন্দ কার্ডিফ তথা ওয়েলসবাসীর পক্ষ থেকে এই সার্ভিস প্রদানে সহযোগী হিসাবে ভৃমিকা পালন করেছেন। বার্মিংহামের সহকারী হাইকমিশনার মোহাম্মদ জুলকার নাঈন সার্ভিস চলাকালে কমিউনিটির সহযোগীতাকারী সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

এদিকে ওয়েলস বাংলা নিউজের এডিটর ও এটিন বাংলার ওয়েলস প্রতিনিধি কমিউনিটি সংগঠক সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর বার্মিংহামের সহকারী হাইকমিশনার হিজএক্সেলেন্সী মোহাম্মদ জুলকার নাঈন এর নেতৃত্বে হাইকমিশনের অন্যান্য অফিসারবৃন্দ ও আন্তরিকতার সাথে সাড়াদিনব্যাপী কনসূলার সার্ভিস প্রদান করায় কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে কবে আর সার্ভিস হতে পারে এক প্রশ্নের জবাবে বার্মিংহামের সহকারী হাইকমিশনার মোহাম্মদ জুলকার নাঈন আগামী নভেম্বর মাসে আরেকটি কনসূলার সার্ভিস দেওয়া হবে বলে প্রতিশ্রুতি প্রদান করেছেন। কমিউনিটির চাহিদার কথা বিবেচনা করে আগামী সার্ভিস সোয়ানসী অথবা নিউপোট শহরে হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।।

Print Friendly
Share
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

Leave a Comment

 




 

*

 
 
25Total Views
Share
Share

Hit Counter provided by shuttle service from lax