khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

শেখ হাসিনার কারান্তরীণ দিবস উপলক্ষে ফ্রান্স আওয়ামী লীগের আলোচনা সভা

0 12

প্যারিস: ১৬ জুলাই বাংলাদেশের জন্য একটি কালো দিন গণতন্ত্র অবরুদ্ধের দিন। সেদিন মিথ্যা মামলা দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতার করে এ দেশের গণতন্ত্রকে হত্যা করতে চেয়েছিল স্বৈরতান্ত্রিক তত্ত্বাবধায়ক সরকার। বিএনপি-জামাতসহ স্বাধীনতা বিরোধী চক্র আজও শেখ হাসিনার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করছে, তাই সকলকে ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে স্বপ্নের সোনার বাংলা গড়তে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

প্রধানমন্ত্রীকে যখন আটক করা হলো, আমরা প্যারিসের রাস্তায় আন্দোলন করেছি। প্রতিরোধ গড়ে তুলেছি। শেখ রেহেনা,জয় ও প্রয়াত জিল্লুর রহমানের পরামর্শে আমরা প্যারিসে বাংলাদেশ দূতাবাসের সামনে মানববন্ধন করে প্রতিবাদ জানিয়েছি। সে সময় তার মুক্তির জন্য ফ্রান্স আওয়ামী লীগ কঠোর আন্দোলন গড়ে তোলে বলে মন্তব্য করেন বক্তারা। রবিবার প্যারিসের একটি হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারা অন্তরীণ দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। ফ্রান্স আওয়ামী লীগ এ অনুষ্ঠানের আয়োজন করেন।

ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাসেম বলেন,২০০৭ সালের ১৬ জুলাই গণতন্ত্রকে হত্যার উদ্দেশ্যে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার আমাদের জননেত্রী শেখ হাসিনাকে অবৈধভাবে গ্রেফতার করে। প্রতিবাদে সেদিন ফ্রান্স আওয়ামী লীগ আন্দোলন করেছিল। যে কোন কঠিন মহূর্তে ফ্রান্স আওয়ামী লীগ নেত্রীর পাশে ছিল এবং সব সময় পাশে থাকবে।সংগঠনের সভাপতি এম এ কাসেমের সভাপতিত্বে উক্ত সভা পরিচালনা করেন যুগ্ম সম্পাদক কবি মোস্তাফা হাসান। বক্তব্য রাখেন- সাবেক সভাপতি নাজিম উদ্দিন আহমেদ,বেনজির আহমেদ সেলিম। সহ-সভাপতি আবুল কাসেম,জিয়াউল হক নাসির চৌধুরী। উপদেষ্টা মিজান চৌধুরী মিন্টু। সহ সাধারণ সম্পাদক রানা চৌধুরী,নজরুল ইসলাম চৌধুরী,ফয়সাল উদ্দিন। সাংগঠনিক সম্পাদক সেলিম উদ্দিন,খালেকুজ্জামান,ইকবাল হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মহিউদ্দিন সোহেল, রবিউল হোসেন প্রমুহ।

প্রসঙ্গত: ২০০৭ সালের ১৬ জুলাই ভোরে সেনা সমর্থিত ফখরুদ্দীন-মইনউদ্দিনের নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার ধানমন্ডিস্থ সুধা সদনের বাসভবন থেকে গ্রেফতার করা হয়। ১৬ জুলাই, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবন্দি দিবস পালন করে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন গুলো।

Print Friendly, PDF & Email

Leave A Reply


Hit Counter provided by shuttle service from lax