Share

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড প্রবাসীদের জন্য প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে বাংলাদেশ ফেস্টিভ্যাল। বাংলাদেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির আয়োজনে আগামী ২৮ অক্টোবর অস্ট্রেলিয়ার সিডনির ব্যাংকসটাউন পল কেটিং পার্কে এই উৎসব অনুষ্ঠিত হবে। এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।এরই মধ্যে বাংলাদেশ ফেস্টিভ্যালকে নিয়ে প্রবাসীদের মধ্যে দেখা যাচ্ছে বাড়তি উত্তেজনা। বিশেষ করে অস্ট্রেলিয়া সরকারের মাল্টিকালচারাল অ্যাফেয়ার্স পার্টনারশিপে আয়োজিত এই ফেস্টিভ্যাল নজর কেড়েছে অস্ট্রেলীয়সহ অন্য কমিউনিটির মানুষের।

উৎসবের বিশেষ আকর্ষণ হলো ফ্রি টিকেট। অনুষ্ঠানস্থলটি রেলস্টেশন থেকে মাত্র এক মিনিটের দূরত্বে অবস্থিত। থাকবে বাংলাদেশের ক্লোজআপ তারকা সালমা, রন্টি, মাহাদীসহ অস্ট্রেলিয়ার শিল্পীদের পরিবেশনা।মেলার কার্যক্রম ও পরিকল্পনা নিয়ে এনটিভি অস্ট্রেলিয়ার কর্মকর্তাদের সঙ্গে আজ বৃহস্পতিবার বৈঠক করেন নিউ সাউথ ওয়েলস-এর মাল্টিকালচারাল মন্ত্রী রে উইলিয়ামস। তিনি এই উৎসবকে সহযোগিতা ছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যম, সরকারের নিউজলেটার, ম্যাগাজিন এবং সিটি অব সিডনিতে দেওয়ার ব্যবস্থা করবেন বলে জানান। এ ছাড়া তাঁর মন্ত্রণালয় বাংলাদেশ ফেস্টিভ্যাল ও এনটিভির সঙ্গে দীর্ঘ মেয়াদে কাজ করবে বলেও আশ্বাস দেন তিনি। এ ছাড়া ডার্লিং হারবার, অপেরা হাউসসহ সিডনির বিভিন্ন স্থানে বাংলাদেশের পতাকা উত্তোলনের জন্য কী করা দরকার সে বিষয়টিও জানাবেন তিনি।

মতবিনিময় সভা পরিচালনা করেন এনটিভি অস্ট্রেলিয়ার প্রধান কর্মকর্তা রাশেদ শ্রাবন। তিনি উপস্থিত বিশিষ্ট নাগরিকদের কাছে সহযোগিতা চান।ফেস্টিভ্যাল কমিটির সভাপতি মোহাম্মদ রেজাউল হকের বিশেষ আমন্ত্রণে উপস্থিত ছিলেন সাবেক ফেডারেল এমপি প্রার্থী ও কমিউনিটি লিডার শাহে জামান টিটু, বিএনপি অস্ট্রেলিয়ার উপদেষ্টা মনিরুল হক জর্জ, গবেষক-লেখক এবং চার্লস স্টুর্ট ইউনিভার্সিটির শিক্ষক শিবলী আব্দুল্লিয়াহ, আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার উপদেষ্টা গামা কাদির, সমাজসেবক ও রাজনীতিবিদ ডা. আবদুল ওয়াহাব বকুল, সিডনি প্রেস এবং মিডিয়া কাউন্সিলের সাধারণ সম্পাদক সাংবাদিক ও কমিউনিটি লিডার আবদুল মতিন, এনটিভি অস্ট্রেলিয়ার পাবলিক রিলেশন অফিসার সায়মন সারওয়ার, ফেস্টিভ্যাল কো-অর্ডিনেটর জাহাঙ্গীর হাবিব, এনটিভি সিডনির প্রতিনিধি ও সিডনি ইউনিভার্সিটির সায়েন্টিস্ট ড. আজিম চ্যাঞ্চল, সুপ্রভাত সিডনি পত্রিকার সাংবাদিক গোলাম মোস্তফা, কমিউনিটি লিডার ও ব্যবসায়ী মোবারক হোসাইন এবং ব্যবসায়ী আবদুল কাইয়ুম। উৎসবে দলমত নির্বিশেষে সবাই একসঙ্গে কাজ করবেন বলে জানান উপস্থিত বাংলাদেশিরা।

 

Print Friendly
Share
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

Leave a Comment

 




 

*

 
 
22Total Views
Share
Share

Hit Counter provided by shuttle service from lax