khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

মুন্সীগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশনের (শাহাদাৎ- মতিন)বার্ষিক বনভোজ অত্যন্ত আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো

0 38

তৈয়বুর রহমান টনি নিউ ইর্য়ক থেকেঃ

এসো মিলি বন্ধনে, শিকড়ের সন্ধ্যানে..”সব প্রাণ বলে আজ সদলবলে শিহরিত দেখ খুশি চারিদিকআলো ঝিকমিক হচ্ছিল বনভোজনযুক্তরাষ্ট্রের প্রকৃতিতে এখন গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহ, তার সাথে পাল্লা দিয়ে চলছে প্রবাসীদের বনভোজনের আয়োজন।

বিপুল উৎসাহউদ্দীপনা এবং আনন্দঘন পরিবেশে ও দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে দিয়ে ঐহিত্যবাহী মুন্সীগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন ইন্ক এর প্রতি বছরের ন্যায় এই বছরও ব্যতিক্রমধর্মী বার্ষিক বনভোজন জর্জেস আইল্যান্ড পার্কে ওয়েস্টচেষ্টার।

মুন্সীগঞ্জ বিক্রমপুরবাসীদের (শাহাদাৎ- মতিন) আগত ছিল উল্লেখযোগ্য। গত ৯ জুলাই ২০১৭ রবিবার জর্জেস আইল্যান্ড পার্কে বার্ষিক বনভোজনে মুন্সীগঞ্জ বিক্রমপুর বাসীদের মধ্যে স্পটে অনুষ্ঠিত হয় মুন্সীগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন এর বনভোজন। সকাল ৯টায় বাঙালীদের পাড়া হিসাবে খ্যাতনামা জ্যাকসন হাইটস এর ব্রডওয়ে থেকে ৪টি বাস এবং শতাধিক উপরে প্রাইভেটকার/ভ্যানসহ প্রায় ৫ শতাধিক প্রবাসী মুন্সীগঞ্জ বিক্রমপুরবাসী(শাহাদাৎ- মতিন) রওয়ানা হয় বার্ষিক বনভোজনের উদ্দেশ্যে।

অত্যন্ত শৃঙ্খলা নিয়মানুযায়ী ভাবে জ্যাকসন হাইটস থেকে মোটর বহর উদ্দেশ্যে রওয়ানা হয় জর্জেস আইল্যান্ড পার্কের উদ্দেশ্যে। সার্বিক তত্বাবধানে: মির্জা মনিরুজ্জামান(শামীম), মো. নওশাদ হেসেন সিদ্দিক, ও বনভোজন কমিটি আহ্বায়ক ইফতেখার জামান রতন প্রধাণ সমন্বয়কারী সিরাজুল ইসলাম খান, সদস্য সচিব কাজল ইসলাম তাজল, যুগ্ম আহ্বায়ক মোঃ কাউস মিয়া, এস এম হাসান জাহান, মিজানুর রহমান মিন্টু ও খোরশেদ আলম, যুগ্ম সদস্য সচিব মোঃ হাকিম আলী,দেলোয়ার হোসেন শিপন, আশরাফ উদ্দিন খসরু, তাজুল ইসলাম তালুকদার।

প্রতি বাসে সুন্দর ও সুষ্ঠুভাবে অত্যন্ত সুস্বাদু সকলের নাস্তা সরবরাহ করা হয়। সকলের নাস্তা পরিবেশন করেন মুন্সীগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন ইন্কের কমিটির (শাহাদাৎ- মতিন)সদস্য বৃন্দ।

বাস পিকনিক স্পটে পৌছাইলে তারপর আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠিত হয় উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঐহিত্যবাহী মুন্সীগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন ইন্কের সভাপতি শাহাদাৎ হোসেন, বনভোজন কমিটি আহ্বায়ক ইফতেখার জামান রতন, বনভোজন কমিটির চেয়ারম্যান মোঃ মহিউদ্দিন দেওয়ান, প্রধাণ সমন্বয়কারী সিরাজুল ইসলাম খান , সদস্য সচিব কাজল ইসলাম তাজল, যুগ্ম আহ্বায়ক মোঃ কাউস মিয়া, এস এম হাসান জাহান, মিজানুর রহমান মিন্টু ও খোরশেদ আলম, যুগ্ম সদস্য সচিব মোঃ হাকিম আলী,দেলোয়ার হোসেন শিপন, আশরাফ উদ্দিন খসরু,

তাজুল ইসলাম তালুকদার ও মুন্সীগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন ইন্কের সন্মানীত মুরব্বিয়ানগন, সন্মানীত অতিথীরা লুৎফুর রহমান বাবু, শরফত, জাকির হোসেন, নাজমুল আলম শ্যামল, প্রমূখ।

সদস্য আবু রব বাবুল, মো. সোহরাব হোসেন, ফেরদৌস ওয়াহিদ, মিজানুর রহমান মিন্টু, মনির হোসেন, মো. জহিরুল ইসলাম বিল্টু, উত্তম মন্ডল, তারেক হাসান, মো. দেলোয়ার হোসেন শিপন পরিচালনায় সঠিকভাবে সদস্য সচিব ও প্রধান সমন্বয়কারীসহ সকল বনভোজন কমিটির সদস্য বৃ›˜। আরো উপস্থিত ছিলেন, মো. নিজাম উদ্দিন মিয়া, মো. হুমায়ুন, হারুন রশিদ হ্যানরী, লুৎফর রহমান, ফজলুর রহমান লিংকন, আব্দুল মতিন হাওলাদার,মুক্তার হোসেন

এম এস মিয়া কাদের, মিল্টন, হুমায়ন আহমেদ, আব্দুল কাইউম (¯¦পন), শিপন খান, দেলোয়ার, হিমেল ওয়াহিদ, তুষার আহমেদ, আরমান হোসেন, দিনার, ফারুক খান, মৃদুল হোসেন শাওন, রতন হাওলাদার, মফিজ আহমেদ, সফিকুল ইসলাম (¯¦পন), দীন ইসলাম, খোকন, এ ইসলাম মামুন।

এরপর বাঙালী পিকনিকের অপরিহার্য ফল তরমুজ পরিবেশন করেন, তরমুজ পরিবেশনায় ছিলেন আনোয়ারুল্লাহ, দেলোয়ার হোসেন শিপন, পিন্টু, মন্টু, জনী। এরপর শুরু হয় আকর্ষণীয় খেলাধুলা পর্ব ৮টি ইভেন্টে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়। খেলাধুলা তত্বাবধানে ছিলেন,কাজল ইসলাম তাজল, মনির হোসেন, দেলোয়ার হোসেন শিপন

খেলাধুলা পর্বের পর পরিবেশন করা হয় দুপুরের খাবার। সবাই শৃঙ্খলা সহকারে খাবার গ্রহণ করেন। খাবার পরিবেশনের দায়িত্ব ছিলেন: পরিচালনায়: মোঃ শাহদাৎ হোসেন, মির্জা মনিরুজ্জামান শামিম, রুহুল আমিন সিদ্দিকী, ইফতেখার জামান (রতন), মোঃ মহিউদ্দিন দেওয়ান, সিরাজুল ইসলাম খান, মোঃ হুমায়ন খান, কাজল ইসলাম তাজল, মানিক বাবু, শাকিল মিয়া, মতিউর রহমান সিকদার, সবুর হোসেন জাহাঙ্গীর, মিজানুর রহমান মিন্টু,নূর গাজী, এস এম হাসান জামান, আলম খান, রবিন খান, মাহমুদুল হাসান রনি, শামিম আহমেদ, আশরাফ, দেলোয়ার হোসেন দেলু, ইয়াকুত রহমান, মো: নওশেদ হোসেন (সিদ্দিক) সহ সকল সদস্য ও কর্মকর্তাবৃন্দ।

এরপর শুরুহয় বিকালের নাস্তা মুড়ি ভর্তা, পায়েশ, সেমাই, চা পরিবেশন করেন সবুর হোসেন খান, রফিকুল ইসলাম, হাকিম আলি, নূর গাজু, দেলোয়ার হোসেন দেলু, তারিক রহমান ও আশরাফ।

সর্বশেষে অনুষ্ঠিত হয় ঃআলোচনা সভা, পরিচিতি, পুরস্কার বিতরণ ও র‌্যাফেল ড্র। এই পর্বে সভাপতিত্ব করনে বনভোজন কমিটি আহ্বায়ক ইফতেখার জামান (রতন),। অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাবেক সভাপতি মো: মহিউদ্দিন দেওয়ান।

র‍্যাফেল ড্রর আগে পরিবেশন করা হয় ঐহিত্যবাহী আমের ভর্তা পরিবেশন করেন নাজনিন ইসলাম আলেয়, জুলেখা আকতার রেখা, আফরোজা হোসোন বানু।


অবশেষে আসে সেই মাহেন্দ্রক্ষণ র‍্যাফেল ড্র। শুরু হয় র‌্যাফেল ড্র তত্ত্বাবধানে ছিলেন, ইফতেখার জামান (রতন), সিরাজুল ইসলাম খান, মীজানুর রহমান মিঠু একে একে র‍্যাফেল ড্র’র বিজয়ী নম্বরগুলো বলছিলেন আর হাতের তালুতে সারি সারি করে রাখা কুপনগুলোতে সেই কাঙ্ক্ষিত নম্বর খুঁজে পেতে বার বার শিহরিত হয়ে উঠছিল সবাই। এভাবে একে একে বিজয়ীদের ২৪ টি পুরস্কার দেন এভাবে।

র‍্যাফেল ড্রর নাম্বার ১ম পুরুস্কার স্বর্ণের গহনা০৮২৬, ২য়ঢাকানিউ ইর্য়ক রির্টান টিকেট০৮৫৫, ৩য় টিভি ৪২‘-১৩১৪, ৪র্থ ল্যাপটপ১৩০২, ৫ম ল্যাপটপ০০৬৫, ৬র্থ ল্যাপটপ০০২৯, ৭ম ল্যাপটপ১০৯৩, ৮ম ল্যাপটপ০৪৭৮, ৯ম ০০০৭, ১০ম আইফোন০৫৯৭ উইনার(শাকিল মিয়া(গ্রাফিক্স ওয়ার্ল্ড), ১১ম টিভি০৩০৯, ১২তম টিভি ৩২“, ১৩ তম ট্যাবলেট০৬২৬, ১৪ তম ট্যাবলেট১৩১৫, ১৫ তম এয়ার কন্ডিশন০৩৫১, ১৬ তম প্রিন্টার

০০০৬, ১৭ তম মাইক্রো ওভেন১২০৮, ১৮ তম মাইক্রো ওভেন০৮০৫, ১৯ তম ফুড প্রসেসার০৭৫৩, ২০ তম টাওয়ার ফ্যান০২০৪, ২১ তম টাওয়ার ফ্যান১০৮৮, ২২ তম রাইস কুকার১৩০৩, ২৩ তম টোষ্টার০৬১ শেষ ২৪ তম ফ্রেগলেন্স ল্যাম্প০৮৮২।


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল হোসেন, বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি আব্দুর রহিম হাওলাদার, কাজী আজাহারুল হক মিলন, বাবু, জাকির
, নাজমুল আলম শ্যামল, আব্দুল আলিম, মোঃ কাশেম, মোঃ শাহ আলম, ফজলুল হক ডন, কামরুল ইসলাম বাদল, মো. নওশাদ হেসেন সিদ্দিক।

মুন্সীগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন ইন্ক বার্ষিক বনভোজনে সার্বিক সহযোগীতায় ছিলেন মুক্তিযোদ্ধা রুহুল আমিন, হারুন রশিদ হেনরী, আব্দুল মজিদ খান বারী, হুমায়ন খান, মোঃ তারেক হাসান খান, আব্দুল হালিম, নাজমুল হাসান হ্যামল, মতিউর রহমান সিকদার, ভুলু মিয়া, এমডি বাবুল আহমেদ, মীর্জা গিয়াসউদ্দিন আহমেদ, নাছির উদ্দিন মোল্লা, মোঃকুদ্দুস কাজল, ডাঃ মোঃ কামরুল হাসান খান, কামাল হোসেন, আজিজুল হক, কাজী কাইয়ুম হোসেন, মোঃ জালাল উদ্দিন, কাজী মশিউর রহমান খান, দেলোয়ার হোসেন মিল্টন, মোকলেছুর রহমান, প্রফেসার আশরাফ চৌধুরী, আব্দুর রহীম মিয়া রহমান, নাছির উদ্দিন হিরু, মিজান চৌধুরী, জহিরুলইসলাম কাজল, আব্দুল রাজ্জাক খান, বিজয়, ইকবাল হোসেন, মীর্জা আলাউদ্দিন আহমেদ(সেন্টু), মনির হোসেন, নূরুল ইসলাম গাজী ও শাকিল মিয়া(গ্রাফিক্স ওয়ার্ল্ড), মানিক বাবু, লুৎফুর রহমান বাবু ও জাকির হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সবার বক্তব্য ঐক্যবদ্ধভাবে মুন্সীগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশনকে এই কমিউনিটিতে একটি শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলবো এইটা সবার প্রত্যাশা।

বনভোজনের উপস্থিত সবাইকে সভাপতি শাহাদাৎ হোসেন, আহ্বায়ক ইফতেখার জামান রতন, বনভোজনে ধন্যবাদ সবাইকে ঐক্যবদ্ধভাবে এবং আগামী কর্মকান্ডগুলি সবাই মিলেমিশে কাজ করার আহ্বান জানিয়ে এবং সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করেন। দিনভর আনন্দ অবগাহন শেষে স্মৃতির পাতায় হাজারো সুখস্মৃতি নিয়ে সাঙ্গ হয় মুন্সীগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশনকে বনভোজন।

Print Friendly, PDF & Email

Leave A Reply