Share

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : রাঙামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবার সময় বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কয়েকজন নেতার ওপর হামলার ঘটনার নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপি, যুবদল, জাসাস, তারেক পরিষদ, জাতীয়তাবাদি ফোরামের নেতৃবৃন্দ। পৃথক পৃথক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেছেন, ক্ষতিগ্রস্ত এলাকায় পুনর্বাসনের নামে সরকারের মিথ্যাচার ফাঁস হয়ে পড়ার আশংকা থেকেই সরকার দলীয় লোকজন এই হামলা চালিয়েছে। এর খেসারত সরকারকে দিতেই হবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো দাবি করেছেন, ‘সরকার যদি প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা না করে তাহলে বিএনপির নেতা-কর্মীরা সর্বস্তরে প্রতিরোধ রচনায় বাধ্য হবে।’ বিএনপি শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিতে বিশ্বাসী, বিএনপি গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল। তবে এ ধরনের বর্বরোচিত হামলার ঘটনা অব্যাহত থাকলে বিএনপিকেও সবকিছু ভেবে এগুতে হবে।’

বিবৃতিতে স্বাক্ষরকারী নেতৃবৃন্দের মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, সাবেক সহ-সভাপতি আলহাজ্ব সোলায়মান ভ’ইয়া, সাবেক যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির প্রতিষ্ঠাতা-চেয়ারপার্সন আকতার হোসেন বাদল, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক গোলাম ফারুক শাহীন, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ্ব বাবরউদ্দিন এবং সেক্রেটারি সুরুজ্জামান, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী এবং সেক্রেটারি আবু সাঈদ আহমদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির মহাসচিব জসীমউদ্দিন প্রমুখ।

 

Print Friendly, PDF & Email
Share
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

Leave a Comment

 




 

*

 
 
35Total Views
Share
Share

Hit Counter provided by shuttle service from lax