Share

যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের ব্রিগেনটিন সিটিতে বসবাসরত বাংলাদেশী-আমেরিকান শিক্ষার্থী মাহতাব এ রেজা পড়ালেখায় তার অসামাণ্য সাফল্যের জন্য যুক্তরাষ্ট্রের ‘ প্রেসিডেন্ট শিক্ষা পুরস্কার’ লাভ করেছে। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্বাক্ষরিত সনদপএ তার হস্তগত হয়েছে।

ব্রিগেনটিন সিটিতে বসবাসরত এম এইচ রেজা ও ইয়াসমীন আকতার এর জ্যৈষ্ঠ পুএ মাহতাব এ রেজা ছোটবেলা থেকেই পড়ালেখায় বেশ মেধাবী।২০০৭ সালে যুক্তরাষ্ট্রে জন্মগ্রহনকারী মাহতাব এ রেজা ব্রিগেনটিন সিটির ব্রিগেনটিন এলিমেনটরি স্কুল থেকে চতুর্থ গ্রেড সম্পন্ন করেছে। ছোটবেলা থেকে মেধাবী ছাএ মাহতাব এ রেজা পড়ালেখার পাশাপাশি চিএাংকণে বেশ পারদর্শী। আগামী সেপ্টেম্বরে সে ব্রিগেনটিন মিডল স্কুলে পঞ্চম গ্রেডের ক্লাস শুরু করবে।মাহতাব এ রেজার পৈতৃক নিবাস বাংলাদেশের চট্টগ্রাম জেলার দক্ষিন হালিশহরে।

তার সাফল্যের পিছনে বাবা-মা,স্কুলের শিক্ষক-শিক্ষিকার আন্তরিক সহযোগিতা বেশ বড় ভূমিকা রেখেছে।ভবিষ্যতে মাহতাব এ রেজা বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করতে চায়।ভবিষ্যত সাফল্যের জন্য সে সবার দোয়া প্রার্থী।মাহতাব এ রেজার অসামান্য সাফল্যে কমিউনিটিতে বেশ সাড়া পড়েছে।

Print Friendly
Share
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

Leave a Comment

 




 

*

 
 
38Total Views
Share
Share

Hit Counter provided by shuttle service from lax