khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

আটলান্টিক সিটিতে বাংলাদেশী-আমেরিকান শিক্ষার্থীর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট শিক্ষা পুরস্কার লাভ

57

যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে বসবাসরত বাংলাদেশী-আমেরিকান শিক্ষার্থী এসমাম আহমেদ পড়ালেখায় তার অসামাণ্য সাফল্যের জন্য যুক্তরাষ্ট্রের ‘ প্রেসিডেন্ট শিক্ষা পুরস্কার’ লাভ করেছে। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্বাক্ষরিত সনদপএ তার হস্তগত হয়েছে।আটলান্টিক সিটিতে বসবাসরত সোহেল আহমেদ ও কুলসুমা ফেরদৌসীর জ্যৈষ্ঠ পুএ এসমাম আহমেদ ছোটবেলা থেকেই পড়ালেখায় বেশ মেধাবী।২০০৩ সালে যুক্তরাষ্ট্রে জন্মগ্রহনকারী এসমাম আহমেদ আটলান্টিক সিটির রিচমণ্ড এভিনিউ স্কুল থেকে অষ্টম গ্রেডের গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছে।

ছোটবেলা থেকে মেধাবী ছাএ এসমাম আহমেদ পড়ালেখার পাশাপাশি আইস স্কেটিং, ফুটবল ও বাস্কেটবল খেলায়ও বেশ পারদর্শী।এসমাম আহমেদ বন্ধুবৎসল,সদালাপী।অবসরে সে কমিউনিটি সার্ভিসে অংশ নেয়, খেলাধূলা করে।এসমাম আহমেদ ‘ন্যাশনাল জুনিয়র অনার সোসাইটি’র একজন র্গবিত সদস্য। আগামী সেপ্টেম্বরে সে আটলান্টিক সিটি হাই স্কুলে নবম গ্রেডের ক্লাস শুরু করবে।এসমাম আহমেদের পৈতৃক নিবাস বাংলাদেশের সিলেট বিভাগের কুলাউড়ায়।

তার সাফল্যের পিছনে বাবা-মা,স্কুলের শিক্ষক-শিক্ষিকার আন্তরিক সহযোগিতা বেশ বড় ভূমিকা রেখেছে।ভবিষ্যতে এসমাম আহমেদ ডাক্তার হতে চায় এবং মানব সেবাই তার ব্রত বলে জানায়।ভবিষ্যত সাফল্যের জন্য সে সবার দোয়া প্রার্থী।এসমাম আহমেদের অসামান্য সাফল্যে কমিউনিটিতে বেশ সাড়া পড়েছে।

Print Friendly, PDF & Email

Comments are closed.