Share

তৈয়বুর রহমান টনিঃ

জেমস বন্ড’খ্যাত ব্রিটিশ অভিনেতা স্যার রজার মুর মারা গেছেন বলে জানিয়েছে তার পরিবার। মঙ্গলবার ৮৯ বছর বয়সে মারা যান তিনি। রজার মুর ‘লাইভ অ্যান্ড লেট ডাই’ এবং ‘দ্য স্পাই হু লাভড মি’সহ ৭টি জেমস বন্ড চলচ্চিত্র সিরিজে অভিনয় করেছেন। মুরের পরিবার টুইটারে তার মৃত্যুর খবর নিশ্চিত করে জানিয়েছে, ক্যানসারের সঙ্গে অল্প কিছুদিন লড়াই করে তিনি মারা যান।

খবর বিবিসির।

তার সন্তানরা এক বিবৃতিতে বলেছে, ‘তুমি তোমার মতো হওয়ায় এবং অসংখ্য মানুষের কাছে বিশেষ একজন হয়ে ওঠার জন্য তোমাকে ধন্যবাদ বাবা।’ এক টুইট বার্তায় তারা লিখেছে, ‘আমাদেরকে আজ দুঃখভারাক্রান্ত হৃদয়ে সবাইকে এ খবর জানাতে হচ্ছে যে আমাদের বাবা স্যার রজার মুর আর নেই। আমরা সবাই মুষড়ে পড়েছি।’ রজার মুর সুইজারল্যান্ডে মারা গেছেন এবং তার ইচ্ছানুযায়ী শেষকৃত্য মোনাকোতেই হবে বলে জানিয়েছে সন্তানরা। ১৯২৭ সালের ১৪ অক্টোবর তিনি যুক্তরাজ্যের লন্ডন শহরের স্টকওয়েলে জন্মগ্রহণ করেন। ব্রিটিশ গোয়েন্দা সিরিজ জেমস বন্ডের তৃতীয় অভিনেতা হিসেবে তিনি খ্যাতি লাভ করেন।

১৯৭৩ সাল থেকে ১৯৮৫ পর্যন্ত টানা ৭টি জেমস বন্ড সিরিজে অভিনয় করেন তুখোড় এ অভিনেতা। সেগুলো হলো : ‘লাইভ অ্যান্ড লেট ডাই’, দ্য স্পাই হু লাভড মি, ফর ইওর আইস অনলি, অক্টোপসি, মুনরেকার, এ ভিউ টু এ কিল এবং দ্য ম্যান উইদ গোল্ডেন গান। এ ছাড়া তিনি টিভি সিরিজ দ্য পারসুয়েডার্স ও দ্য সেইন্ট অভিনেতা হিসেবেও বেশ খ্যাতি লাভ করেন। বন্ড চরিত্রে তার অভিনয়ের অভিজ্ঞতাসহ আরও নানা বিষয় নিয়ে ‘বন্ড অন বন্ড’ নামে একটি বই লিখেছেন। তার লেখা আত্মজৈবনিক গ্রন্থ ‘মাই ওয়ার্ল্ড ইজ মাই বন্ড’।

Print Friendly
Share
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

Leave a Comment

 




 

*

 
 
89Total Views
Share
Share

Hit Counter provided by shuttle service from lax