khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

ডেনমার্ক আওয়ামী লীগের নব নির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের প্রতিবাদ

1 49

প্রেস বিজ্ঞপ্তি, কোপেনহেগেন: ডেনমার্ক আওয়ামী লীগের নব-নির্বাচিত সভাপতি এম এ লিঙ্কন মোল্লা ও সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ এক যুক্ত বিবৃতিতে বলেন, ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসে বেগম খালেদার ভুয়া জন্মদিনে কেক কাটা ব্যাক্তি ,যিনি নিজেকে ডেনমার্ক আওয়ামী লীগের স্বঘোষিত সাধারন সম্পাদক দাবী করেন, এমন কি ২০১২ সালের পুর্বে ডেনমার্কের সকলে জানতেন “ তিনি বিএনপির লোক ,” সেই জনৈক ব্যাক্তি আমাদের জড়িয়ে তার ফেইসবুক স্ট্যাটাসে লিখেছে , “RTV এর ইউরোপের সাংবাদিক …………… লাঞ্চিত ।“

ফেইসবুকে তার এই মিথ্যাচারের তীব্র ঘৃণা ও নিন্দা জানিয়ে, নব-নির্বাচিত নেতৃদ্বয় বলেন, আসলে যাকে নিয়ে এই স্ট্যাটাস লিখা হয়েছে ,তার সমন্ধে লিখতে আমরা লজ্জা পাই । একজন সাংবাদিকের আদর্শ থাকতে হয় , সে ইন্সুরেন্স কোম্পানী থেকে পয়সা খাওয়ার জন্য নিজে রুমের দরজা ভেঙ্গে পুলিশ অভিযোগ করেছে, সে নিয়মিত চোরাই ল্যাপটপ, মোবাইল কিনে বাংলাদেশে পাঠিয়ে ব্যাবসা করেন, ইউরোপে বিভিন্ন দেশে আদম পাচার করেন,বার্মিজ কাগজ পত্র এনে সে এবং তার নানা বাচ্চূ মিয়া ব্যাবসা করেন । এই হচ্ছে তথাকথিত সাংবাদিকের পরিচয় । তাই , সাংবাদিক বন্ধুদের বলবো, আপনারা সমাজের আয়না, যাকে তাকে দল্ভুক্ত করে সাংবাদিক পরিচয় দিলে আপনারা খাটো হবেন,এই ছেলের মতো কাউকে আপনাদের দল্ভুক্ত করলে সাধারন মানুষ আপনাদের যোগ্যতা নিয়ে সন্দেহ করবে, আপনাদের অর্জনকে নষ্ট করে দিবে ।

সে এবং আরো কয়েকজন মিলে ভিন্ন ভিন্ন নামে ফেইসবুক ফেইক আই ডি খুলে, ডেনমার্কের সম্মানিত ব্যাক্তিদের বিরুদ্ধে কুৎসা রটিয়ে আমাদের সমাজকে কুলশিত করছে । ডেনমার্ক প্রবাসী বাঙ্গালীদের মধ্যে একটি সুন্দর সৌহার্দ্যপুর্ন সমাজ ব্যাবস্থা ছিলো । আমাদের মধ্যে কিছু ক্ষমতা লোভী, পদলোভী , নব্য , খুনী, ১৫ই আগস্টে কেক কাটা, জামাত- বিএনপির গুপ্তচর আওয়ামী লীগে অনুপ্রবেশে ব্যার্থ হয়ে দলের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে । এমন কি ঐক্যবদ্ধ আওয়ামী লীগ গঠন প্রক্রিয়া যাতে সফল না হয় , সেব্যাপারে এই ছেলে কাজ করছে ।

আজ যদি কেউ তাকে মোবাইল চুরির অপরাধে অভিযুক্ত করে, তাহলে সেই মোবাইল চোরকে সাংবাদিক বলবেন ! তখন কিন্তু সে কেবল একজন চোর । সে আওয়ামী লীগ নামধারী ভুয়া অংশের কমিটির একজন সদস্য । সে ভালোমতো বাংলা লিখতে পারে না, শুদ্ধ বাংলা বলতে পারে না ।তথাকথিত আওয়ামী লীগের একটি গ্রুপের বস্তাপচা সংবাদ লিখে সাংবাদিক হয়ে গেছেন । যা প্রকৃত সাংবাদিক সমাজের জন্য দুঃখজনক এবং অপমান জনক । আমরা অচিরেই RTV কর্তৃপক্ষের বরাবর লিখবো একই সাথে তার সকল অপকর্মের ফিরিস্তি ডেনিশ পুলিশের বরাবর লিখে অভিযোগ করবো ।

আমরা জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের পরীক্ষিত সৈনিক, ডেনমার্ক আওয়ামী লীগ আমাদের হাতে গড়া সংগঠন । বিএনপি জামাতের দুঃশাসন, সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার কর্তৃক আমাদের প্রানপ্রিয় নেত্রীকে যখন গ্রেফতার করা হয়, ডেনমার্কসহ ইউরোপে আমরা আন্দোলনের ঝড় তুলেছিলাম । সারা ইউরোপে হাতে গোনা কয়েকজনের মধ্যে আমরা অন্যতম ভুমিকা পালন করেছি ।

আজ দলে অনুপ্রবেশকারীদের যন্ত্রণায় কিছুটা বিরক্ত হলেও , মিথ্যা অপবাদ – প্রচারনায় আমাদের কেউ দমাতে পারবে না কারন আমাদের শক্তি- দলীয় আদর্শ । ডেনমার্ক থেকে কেন্দ্র পর্যন্ত আমাদের ত্যাগের কথা সকলে জানেন । দল ক্ষমতায় থাকার পরও ঘনঘন দেশে গিয়ে ফাইল নিয়ে দৌড়াদৌড়ি করিনি এবং তার দরকারও নেই সুতরাং কেউ যদি আমাদের বিরুদ্ধে লিখে তাতে আমাদের কোন প্রজেক্ট হারানোর ভয় নেই । তাছাড়া রাজনীতি করি , বিএনপি জামাত বা দলে তাদের অনুপ্রবেশকারীরা আমাদের সমালোচনা করতেই পারে , তাতে আমরা ভয় পাই না । কিন্তু দল থেকে দালাল বিতারিত করবোই ।

ডেনমার্ক আওয়ামী লীগের নব-নির্বাচিত নেতৃদ্বয়, দলীয় সকল নেতা-কর্মি ,শুভানুধ্যায়ী এবং সাংবাদিক বন্ধুদের নিকট অনুরোধ জানিয়ে বলেন, দেশ এবং জাতির জন্য আমাদের অনেক কিছু করার আছে । এই সমস্ত ভুয়া, নোংরা কাজে সময় নষ্ট করে আমাদের সমাজ এবং মানুষের কোন উপকারে আসবে না । আমরা যেহেতু রাজনীতি করি, নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে ! প্রতিযোগিতায় জয়ী হয়ে দেশ এবং দশের জন্য ভালো কিছু করার চেষ্টা করি । অবৈধ উপায়ে ল্যং মেরে জয়ী হওয়া যায় না ।

ডেনমার্কে সাংগঠনিক, আদর্শিক এবং নৈতিকভাবে ক্ষমতা লোভী, পদলোভী , নব্য , খুনী, ১৫ই আগস্টে কেক কাটা, জামাত- বিএনপির গুপ্তচরদের পরাজয় হয়েগেছে । রাজনৈতিক প্রতিযোগিতায় তারা হেরেগেছে, তাই তারা এখন অনৈতিকভাবে নোংরা খেলা খেলছে । অচিরেই তাদের এই নোংরা খেলার জবাব দেয়া হবে ।নেতৃদ্বয় আরো বলেন, আগামী ১১ জুন ডেনমার্ক আওয়ামী লীগ, তাদের পুর্নাঙ্গ কমিটি ঘোষণার মধ্য দিয়ে অতীতের মতো পরবর্তী জাতীয় সংসদ নির্বাচনে দেশে গিয়ে দলকে সাহায্যের প্রস্তুতি নিবে । প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email
1 Comment
  1. খেলারাম খেলে যা says

    আপনিও ভাইজান একখানা peculiar জিনিস। আপনের লেখা পইড়া খালি হাসি পায়…. এই মানুষগুলা যখন আপনের লগে আছিলো তখন তারা ভালো আছিলো, তাগোরে লইয়া যখন ঘুইরা বেড়াইছেন তখন কিন্তু আপনের বুকের ছাতি আনন্দে ফুইলা যাইতো। খালি হাসি পায়… এই পত্রিকার পুরানা পাতা খুঁজলেই কিন্তু আপনের চরিত্র ছায়াছবির মতো ফুইটা উঠবো। খালি হাসি পায়… ভাইজান আপনে নিজেতো শুদ্ধ কইরা কথাও কইতে পারেন না। বিশ্বাস না হইলে ইন্টারনেট এ আপনার কথা রেকর্ড আছে সার্চ দিয়া খুঁইজা শুইনা লন, নগদে প্রমাণ পাইয়া যাইবেন। খালি হাসি পায়….

Leave A Reply