Share

মুন্সীগঞ্জ : পদ্মা হতে প্রতিদিন ৪৫ কোটি লিটার পানি সরবরাহ করবে রাজধানীবাসীকে ঢাকা ওয়াসা।আজ মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার নির্মাণাধীন পদ্মা-যশোলদিয়া পানি শোধনাগার পরিদর্শন কালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম খান সাংবাদিকদের এ কথা জানান।লৌহজং উপজেলার যশোলদিয়ায় ৯২ একর জায়গায় এই পানি শোধনাগার নির্মাণ কাজ চলছে।

তিন হাজার ৫০৯ কোটি টাকার প্রকল্পটি বাস্তবায়ন করছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ (ওয়াসা)। প্রকল্পটি বাস্তবায়ন হলে পদ্মা নদী থেকে পানি এনে তা বিশুদ্ধ করার পর পাইপের মাধ্যমে প্রতিদিন ৪৫ কোটি লিটার বিশুদ্ধ খাবার পানি ঢাকার ৩৫ লাখ মানুষের মধ্যে সরবরাহ করা সম্ভব হবে।সাংবাদিকদের কাছে প্রকল্পের অগ্রগতি সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরে প্রকল্প কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, এই মেঘা প্রকল্পটি ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে। ইতোমধ্যেই ৪০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে।

মাওয়া সার্কেল থেকে তিন কিলোমিটার পশ্চিমে মেদিনিমন্ডল ইউনিয়নের এই প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এই প্রকল্প বাস্তবায়ন হলে রাজধানীবাসী পর্যাপ্ত বিশুদ্ধ পানি পাবে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালের ২৮ অক্টোবর হোটেল সোনারগাঁও থেকে প্রকল্পস্থলে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই পদ্মা-যশোলদিয়া পানি শোধনাগারের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করেন।

Print Friendly, PDF & Email
Share
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

Leave a Comment

 




 

*

 
 
178Total Views
Share
Share

Hit Counter provided by shuttle service from lax