khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

আটলান্টায় বাঙালির বর্ষবরণ ও বৈশাখী মেলা কাল শনিবার।। মঞ্চ মাতাবেন বেবী নাজনীন

0 65

রুমী কবিরঃ বাঙালির হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্যে লালিত প্রধান উৎসব বর্ষবরণ ও বৈশাখী মেলার জাঁকজমকপূর্ণ আয়োজন চলছে যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রধান শহর আটলান্টায়। আগামীকাল ২২ এপ্রিল শনিবার অনুষ্ঠিতব্য এই বর্ণাঢ্য উৎসবের আয়োজক সংগঠন হচ্ছে যৌথভাবে বাংলাদেশি আমেরিকান এ্যাসোসিয়েশন অব জর্জিয়া ও আটলান্টা কালচারাল সোসাইটি।

গুইনেট কাউন্টির বার্কমার হাই স্কুল মিলনায়তনে বিকেল চারটা থেকে মধ্যরাত পর্যন্ত বিরতিহীনভাবে চলবে এই প্রাণের আয়োজন। স্বাগতিক সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে যে, এবারের আয়োজনটি হবে গত বছরগুলির চাইতেও অনেক বিশাল, রকমারি বৈচিত্রে ভিন্নমাত্রার ব্যঞ্জনাপূর্ণ ও গুনগত মানের দিক থেকে সেরা।

জানা গেছে, এবারের মেলা চত্বরে স্বদেশের পণ্য সামগ্রীর মোট ২৭ টি স্টল, ৬টি খাবারের বুথ, পৃথক স্ন্যাক বুথ, শিশুদের বিশেষ খাবারসহ আরও নানা বৈশাখী খেলাধুলার বাড়তি আয়োজন। এছাড়া বরাবরের মতো রাফেল ড্র সকলের প্রত্যাশিত পর্ব হিসেবে সকলের দৃষ্টি কেড়ে নেবে।

অন্যদিকে আটলান্টার প্রবাসীদের চিত্ত জয় করতে সংগীতের চমৎকার নৈপুণ্য ও সুরের মূর্ছনা নিয়ে জনপ্রিয় অসংখ্য গানের সমাহার নিয়ে বর্ষবরণের সাংস্কৃতিক পর্বে মঞ্চ কাঁপাতে আসছেন সংগীত জগতের সেরা তারকা বেবী নাজনীন।

আমন্ত্রিত এই বরেণ্য শিল্পী ছাড়াও থাকছে প্রবাসের খ্যাতিমান সংগীত শিল্পী, নৃত্যশিল্পী, আবৃত্তিকার, সংস্কৃতিকর্মী, সাংবাদিক, কবি, লেখকদের প্রাণখোলা নানা পরিবেশনা।

সংগঠনের পক্ষ থেকে সভাপতি জসিম উদ্দিন বলেন, প্রতিবারই রোববার অনুষ্ঠানের আয়োজন করায় পরদিন স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের ক্লাসে যাওয়ার তাড়া থাকে বলে তাড়াহুড়ো করে করে অনেককেই বাড়ি ফিরতে হয়। আর তাই এবছর আমরা রোববারের পরিবর্তে  বাঙালির এই প্রাণের উৎসবটিকে শনিবার দিন ধার্য করেছি। ফলে বৈশাখী মেলার আনন্দময় সময়গুলি স্বস্তিতে অতিবাহিত করাসহ বেবী নাজনীনের পাগল করা গানগুলো দর্শক শ্রোতাগণ প্রাণভরে উপভোগ করতে পারবেন।

উদযাপন কমিটির পক্ষ থেকে জর্জিয়ার সকল প্রবাসী বাঙালিকে সপরিবারে স্বতঃস্ফূর্তভাবে বর্ষবরণের বর্ণাঢ্য এই আয়োজনটিকে সফল করে তোলার আহবান জানানো হয়েছে। মেলার সামগ্রিক অনুষ্ঠানমালা উপভোগ করতে কোন প্রবেশ মুল্য নেই বলে প্রকাশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় নব প্রতিষ্ঠিত মনসুন মাসালা রেস্টুরেন্টে বর্ষবরণ ও বৈশাখী উদযাপন কমিটির সভা

এদিকে বর্ষবরণের সকল প্রস্তুতি শেষ হয়ে এসেছে। এখন শুধু মেলা ব্যবস্থাপনা, সাংস্কৃতিক পর্বের রিহার্সেলসহ মঞ্চ সজ্জার সকল প্রকার কাজের চূড়ান্ত আপডেট চলছে। ইতোমধ্যেই এই মহতী আয়োজনটিকে সার্বিকভাবে সফল করে তুলতে কয়েক পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। দফায় দফায় এরা বাঙালির এই সর্বজনীন উৎসবটিকে সার্বিকভাবে প্রাণোচ্ছল করে তুলতে সভা ও মোট বিনিময়ে অংশ নিচ্ছেন। গতকাল সন্ধ্যায় সর্বশেষ সভাটি অনুষ্ঠিত হয় বিউফোর্ড হাইওয়েস্থ নব প্রতিষ্ঠিত মনসুন মাসালা রেস্টুরেন্টে। পরিচালক মণ্ডলীতে এবারও রয়েছেন জসিম উদ্দিন, এম মওলা দিলু, ডিউক খান, সৈয়দ আহমেদ চুন্নু, মাসুদ খান ও নাহিদুল হাসান খান এবং উদযাপন কমিটিতে আছেন নাহিদুল খান সাহেল, মামুন শরীফ, সৈয়দ আহমেদ চুন্নু, মাসুদ খান, আবু তালুকদার, মোহাম্মদ নজরুল, আব্দুল হাকিম, নবুয়ত মজলিশ, রুবন খান, ইঞ্জিনিয়ার মাহবুব আহমেদ, ফয়সাল শেখ, আবু জাহিদ, রায়হান  রাহী প্রমুখ। আর যে কোন তথ্যের ক্ষেত্রে বরাবরের মত এবছরও সক্রিয় সংগঠক মোহাম্মদ লোদী ৭৭০ ৯১২ ২৭৬৯, আরিফ আহমেদ ৬৭৮ ৬৯৮ ৮১০৫, মোহাম্মদ রহমান ৪০৪ ৯১৭ ৯৯৫৫ ও মোহাম্মদ আলী সজল ৪০৪ ৫৭৯ ৬০১৪ এই টেলিফোনে যোগাযোগ করা যাবে

Print Friendly, PDF & Email

Leave A Reply