khabor.com, KHABOR.COM, khabor, news, bangladesh, shongbad, খবর, সংবাদ, বাংলাদেশ, বার্তা, বাংলা

পন্ডিত রামকানাই দাশের ৮২তম জন্মদিন পালনের ব্যাপক কর্মসূচি

0 39

 

বাংলা লোকসংগীত এবং উচ্চাঙ্গ সংগীতের প্রবাদ পুরুষ , একুশে পুরস্কার প্রাপ্ত পন্ডিত রামকানাই দাশের ৮২তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে বাংলাদেশ এবং প্রবাসে নানান কর্মসূচী গ্রহন করা হয়েছে। সংগীত পরিষদ নিউ ইয়র্ক পন্ডিতজীর জন্মসিন পালন করবে বিশেষ ‘রামকানাই গীতি’  প্রশিক্ষন কর্মশালা আয়োজন এবং অন্যান্য কর্মসূচির মাধ্যমে। ৫ মে শুক্রবার বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত এই বিশেষ সংগীত কর্মশালা সংগীত পরিষদের জ্যাকসন হাইটসে অবস্থিত কার্যালয়ে অনুষ্ঠিত হবে। পরদিন ৬ মে শনিবার দুপুর ১২টা থেকে সন্ধ্যে পর্যন্ত আয়োজিত হবে জন্মজয়ন্তী উপলক্ষে বিশেষ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সংগীত পরিষদের ছাত্রছাত্রী ছাড়াও প্রবাসের
অনেক বিশিষ্ট সংগীত শিল্পী এতে যোগ দেবেন এনং পন্ডিত রামকানাই দাশের  লেখা এবং সুরে অসাধারন সব রামকানাই গীতি পরিবেশন করবেন বলে আশা করা হচ্ছে।
সবার জন্যে উন্মুক্ত সংগীত প্রশিক্ষন যে সব বিষয়ে শেখানো হবে তার ভেতর থাকবে – বেহালা বাদনের নিয়ম কানুন, বিকেল ৩টা থেকে ৪টা, কণ্ঠসাধনের নিয়ম কানুন, বিকেল ৪টা থেকে ৫টা এবং রামকানাই গীতি প্রশিক্ষন বিকেল ৫টা ২০ থেকে রাত ৯টা পর্যন্ত।  প্রশিক্ষন দেবেন সংগীত পরিষদের প্রেসিডেন্ট ও বিশিষ্ট সংগীত শিল্পী কাবেরী দাশ এবং পন্ডিত রামকানাই দাশের দুই কৃতি দৌহিত্রী পারমিয়া মুমু ও শ্রুতিকনা ।সার্বিক তত্ত্বাবধানে থাকবেন রোখসান আরা, শিরিন রহমান ও তাহরিনা পারভীন প্রীতি। পন্ডিত রামকানাই দাশের জন্ম উৎসবের অনুষ্ঠানমালায় সবাইকে সাদর আমন্ত্রন জানানো হয়েছে।
Print Friendly, PDF & Email

Leave A Reply