FacebookTwitterGoogle+Share

মনজিলুর রহমান, আটলান্টাঃ হাঁটি হাঁটি পা পা করে বাংলা বর্ষ ১৪২০ এখন শেষ প্রান্তে । আর ক’দিন পরেই শুরু হবে বাংলা নববর্ষ ১৪২১। এই বাংলা নববর্ষ ১৪২১কে বরণ করে নিতে জর্জিয়া প্রবাসী বাংলাদেশিরা ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে আলোচনা সভা, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিভিন্ন ধরণের খেলা-ধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

09042014_001_GA_BOISHAKH

জর্জিয়ায় বাংলা নববর্ষ উদযাপনে অগ্রগামী বাংলাদেশ ফাউন্ডেশন  অব জর্জিয়া বর্ষবরণের উপলক্ষে  ‘’ রঙে রঙে বৈশাখ’’ বৈশাখী মেলা করবে ২০মে রবিবার স্থানীয় বার্কমার হাই স্কুল প্রাঙ্গণে । বিকেল ৫ টায় শুরু হয়ে মেলা চলবে মধ্য রাত পর্যন্ত।  সেখানে থাকবে শাড়ি-চুড়ি, গহনা এবং দেশিয় খাবারের বিভিন্ন ষ্টল। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের সাথে পারফামেন্স করবেন নিউইয়র্ক থেকে আগত বিশিষ্ট আর্টিষ্ট এবং বাউল শিল্পী তাজুল ইমাম। তবলা বাজাবেন প্রখ্যাত তবলা বাদক তপন মোদক।

১৩ মে রবিবার ঐ একই স্থানে আটলান্টা বৈশাখী উদযাপন কমিটি বর্ষবরণ উপলক্ষে আলোচনা সভা শিশু-কিশোরদের খেলা-ধুলা ও এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। সেখানে পারফামেন্স করবেন বাংলাদেশ থেকে আগত বাউল শিল্পী শফি মন্ডল। এছাড়া আটলান্টার সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ পরিচিত গাইডেন্স হকিন্সের তত্ত্বাবধানে  সাংস্কৃতিক সংগঠন ‘’ রিফ্লেকসন’’ এর আত্নপ্রকাশ ঘটবে । সেখানে পারফামেন্স করবেন, রোমেল খান, মুরাদ রহমান, কবির আজাদ এবং গাইডেন্স হকিন্সসহ আরো অনেকে। উভয় সংগঠন থেকেই তাদের অনুষ্ঠানের আকর্ষনীয়তার প্রচার  রঙ-বেরঙ এর ফ্লায়ার, পোস্টার ই-মেইলে, ফেসবুকে ছড়িয়ে দিচ্ছে।

Print Friendly
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

Leave a Comment

 




 
 
 
270Total Views

Hit Counter provided by shuttle service from lax